বড় খবর

সর্বাধিক টাকা দিলেই আইপিএলে টাইটেল স্পনসর নয়, নয়া ভাবনা বোর্ডের

যে কোম্পানির বার্ষিক টার্নওভার ন্যূনতম ৩০০ কোটি টাকা তারাই এই স্পন্সরশিপের জন্য আবেদন করতে পারবে।

আইপিএলের জন্য এবার দরপত্র ডাকলো বিসিসিআই। সেপ্টেম্বরের ১৯ থেকে নভেম্বরের ১০ তারিখ পর্যন্ত সংযুক্ত আরব আমিরশাহিতে আয়োজিত হতে চলেছে আইপিএল। সোমবারই এই লিগ আয়োজনের জন্য কেন্দ্রীয় সরকারের ছাড়পত্রও পেয়ে গিয়েছে বোর্ড। তারপর রাতের দিকেই টাইটেল স্পন্সরের জন্য টেন্ডার ডাকা হল সরকারিভাবে।

একসপ্তাহ আগেই ভিভো আইপিএলের টাইটেল স্পনসরশিপ থেকে সরে দাঁড়িয়েছে। তার ঠিক একসপ্তাহ পর দরপত্র ডাকল বোর্ড। জানানো হয়েছে, ইচ্ছুক সংস্থাকে ১৪ আগস্টের মধ্যে দরপত্রের নথি সংগ্রহ করতে হবে। ঠিক চার দিন পর চূড়ান্ত করা হবে টাইটেল স্পন্সরের নাম।

আরও পড়ুন, আইপিএল থেকে সরল ভিভো, কতটা ধাক্কা খেল আর্থিক কাঠামো?

বোর্ডের তরফে স্পষ্ট করে জানানো হয়েছে, যে কোম্পানির বার্ষিক টার্নওভার ন্যূনতম ৩০০ কোটি (৪০ মিলিয়ন মার্কিন ডলার) তারাই এই স্পন্সরশিপের জন্য আবেদন করতে পারবে।

বোর্ডের তরফে যে প্রেস বিবৃতি প্রকাশ করা হয়েছে সেখানে বলা হয়েছে প্রতিটি বিড পেপারে
১) সংশ্লিষ্ট সংস্থার নাম, ঠিকানা থাকতে হবে।
২)সংস্থাটির উৎপাদিত দ্রব্যের কথা বিশদে জানাতে হবে।
৩) ন্যুনতম বার্ষিক টার্নওভার যে ৩০০ কোটি টাকা তার অডিট করা নথি প্রকাশ করতে হবে।

সেই প্রেস বিবৃতিতেই বিসিসিআইয়ের তরফে স্পষ্ট করে জানানো হয়েছে সর্বাধিক মূল্যের বিড করা সত্ত্বেও বোর্ড যদি সংশ্লিষ্ট সংস্থার প্রোডাক্ট বাণিজ্যিকরনের বিষয়ে সন্তুষ্ট না হয়, তাহলে সেই সংস্থা টাইটেল স্পনসর পাবে না।

এদিকে, আইপিএলের টাইটেল স্পনসর করার বিষয়ে আগ্রহী বাবা রামদেবের সংস্থা পতঞ্জলি। পিটিআই-কে পতঞ্জলির মুখপাত্র বলেছেন, “আমরা বিষয়টি দেখছি। কারণ ভোকাল ফর লোকাল হল মূল ভাবনা। ভারতের ব্র্যান্ডকে বিশ্বের বাজারে তুলে ধরার এখন একটি গুরুত্বপূর্ণ সময়। আমরা সেই দিক থেকে বিষয়টি পর্যালোচনা করছি।”

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bcci invites tender for ipl title sponsorship

Next Story
আইপিএল এবার সংযুক্ত আরব আমিরশাহীতেই, সরকারি ছাড়পত্র পেল বিসিসিআই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com