বড় খবর

পাকিস্তানকে বড়সড় ধাক্কা দিতে চলেছে ভারত, ‘না’ বলতে তৈরি হচ্ছে সৌরভের বোর্ড

ভারতের জন্য নিরপেক্ষ ভেন্যু সংযুক্ত আরব আমিরশাহিতে মহাদেশীয় এই টুর্নামেন্ট আয়োজন করতে প্রস্তুত পিসিবি। পাকিস্তানের সঙ্গে আসন্ন এশিয়া কাপের যুগ্ম আয়োজক শ্রীলঙ্কাও।

করোনা পরিস্থিতির কারণে গত বছর একাধিক সিরিজ এবং ক্রিকেটের মার্কি ইভেন্ট বাতিল হয়ে গিয়েছিল। এবার তাই টিম ইন্ডিয়ার সামনে ঠাসা ক্রিকেট সূচি। আর বাতিল হয়ে যাওয়া দ্বিপাক্ষিক সিরিজ পুনরায় খেলার জন্য এবার বিসিসিআই এশিয়া কাপ থেকে সরে দাঁড়াতে পারে।

এর অর্থ ভারত-পাকিস্তান আপাতত ক্রিকেট মাঠে মুখোমুখি হবে না। ক্রিকেট বিশ্বকাপ বাদ দিলে এশিয়া কাপেই একমাত্র দুই দল পরস্পরের মুখোমুখি হয়। এশিয়া কাপ থেকে সরে দাঁড়ালে ইন্দো-পাক ক্রিকেটীয় লড়াই হওয়ার আর সম্ভাবনাই নেই।

আরো পড়ুন: ভারতীয় দর্শকদের ক্ষোভের মুখে আম্পায়ার, শার্দুলের বাউন্সারে ‘আগুন’ গাব্বায়

টাইমস অফ ইন্ডিয়া-র প্রতিবেদনে জানানো হয়েছে, এশিয়া কাপ না খেলে সম্প্রচারকারী সংস্থার জন্য ভারত এমন দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পারে যা গত বছরে বাতিল অথবা স্থগিত হয়ে গিয়েছিল। পাশাপাশি আরো জানানো হয়েছে, এশিয়া কাপে খেললেও সমস্যায় পড়তে পারে ভারত। কারণ এশিয়া কাপের সময়েই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে লর্ডসে। ভারত টেস্টের চ্যাম্পিয়নশিপের প্রথম সংস্করণের ফাইনালে ওঠার বিষয়ে অন্যতম ফেভারিট। সামনেই ভারতীয় বোর্ডের এপেক্স কাউন্সিলের বৈঠক। সেখানেই এই বিষয়ে বিস্তারিত আলোচনা হবে।

বোর্ডের এক কর্তা টাইমস অফ ইন্ডিয়া-কে জানিয়েছেন, “এশিয়া কাপের সুচির সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের সংঘাত হতে পারে।” ভারত নাম প্রত্যাহার করে নিলে ফের একবার সমস্যায় পড়বে। কারণ আসন্ন এশিয়া কাপের আয়োজক দেশ পাকিস্তান।

ভারতের জন্য নিরপেক্ষ ভেন্যু সংযুক্ত আরব আমিরশাহিতে মহাদেশীয় এই টুর্নামেন্ট আয়োজন করতে প্রস্তুত পিসিবি। পাকিস্তানের সঙ্গে আসন্ন এশিয়া কাপের যুগ্ম আয়োজক শ্রীলঙ্কাও। তবে ভারত ২০২১ ক্রিকেট ক্যালেন্ডারকে অগ্রাধিকার দিয়ে নাম প্রত্যহার করে নিলে টুর্নামেন্ট যে জৌলুসহীন হয়ে পড়বে, তা নিয়ে সন্দেহ নেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Bcci likely to pull out of asia cup giving priority to cricket calendar

Next Story
ভারতীয় দর্শকদের ক্ষোভের মুখে আম্পায়ার, শার্দুলের বাউন্সারে ‘আগুন’ গাব্বায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com