বড় খবর

অক্টোবরেই নাকি আইপিএল, বোর্ডের গোপন পরিকল্পনা জেনে নিন

একটাই শহরে এবার হতে পারে আইপিএল। এমন দাবি জোরালো হচ্ছে। বোর্ড কর্তারা যুক্তিও দিচ্ছেন। কি সেই যুক্তি জেনে নিন।

আইপিএলে কি এবার এক শহরেই সব ম্যাচ আয়োজিত হতে চলেছে। এমন দাবি আগেই তুলেছিলেন কেকেআরের সিইও ভেঙ্কি মাইশোর। সূত্রের খবর এক ফ্র্যাঞ্চাইজির কাছে এমন প্রস্তাব পেয়ে রীতিমত ভাবনা চিন্তা শুরু করেছে বোর্ড। অক্টোবরে মুম্বইতেই আইপিএল আয়োজনের প্রস্তাব দেওয়া হয়েছে। বলা হয়েছে, শহরে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে।

বোর্ডের এক আধিকারিক পিটিআইকে সেই ব্যাপারে জানাতে গিয়ে বলেন, “এখনই এই বিষয়ে মন্তব্য করা ভীষন তাড়াতাড়ি হয়ে যাবে। যদি অক্টোবরে মুম্বইতেই আয়োজন করা হয়, তাহলে ওখানে পরিস্থিতি কিন্তু অনেকটাই স্বাভাবিক। মুম্বাইতেই চারটে ফ্লাডলাইট মাঠ রয়েছে। বোর্ডের লজিস্টিক পরিকাঠামো, বায়ো সিকিওর পরিবেশ এবং সম্প্রচারকারী সংস্থার সুবিধে সবই করা সম্ভব।”

মুম্বইতেই তিনটে আইপিএল খেলার উপযুক্ত মাঠ রয়েছে-ওয়াংখেড়ে, ডিওয়াই পাতিল এবং ব্রেবোর্ন স্টেডিয়াম। এর পাশাপাশি রিলায়েন্সের ঘাসউলি-তে নিজস্ব মাঠ রয়েছে। যেখানে মুম্বই ইন্ডিয়ান্স ক্রিকেটাররা নিজেদের প্রি সিজন ক্যাম্প সারে।

সেই কর্তা বলেছেন, “তবে সমস্তটাই নির্ভর করছে করোনা পরিস্থিতির উপর। তবে মাঠে যদি কোনো দর্শক প্রবেশে অনুমতি না দেওয়া হয় এবং বায়ো-নিরাপদ পরিস্থিতি তৈরি করা যায়, তাহলে মুম্বই খুব একটা খারাপ অপশন হবে না।”

বিশ্বে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গোটা বিশ্বে ইতিমধ্যেই কয়েক মিলিয়নের বেশি লোক আক্রান্ত এই ভাইরাসের কবলে। প্রায় মৃত্যুর সংখ্যাও কয়েক লাখ। গোটা বিশ্বে সংক্রমণ ছড়ানোর আগে ২৯ মার্চ থেকে আইপিএল শুরু হওয়ার কথা ছিল। প্রথম দফায় লকডাউন ঘোষণা করার পরে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয় টুর্নামেন্ট। এরপর আরও একদফা লকডাউন ঘোষণা করতেই বিসিসিআই অনির্দিষ্ট কালের জন্য আইপিএল স্থগিত করতে বাধ্য হয়েছে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bcci may arrange ipl in just one city preferably in mumbai

Next Story
সৌরভদের জন্যই পালিয়ে গেলেন শশাঙ্ক, বিস্ফোরণ শ্রীনিবাসনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com