বড় খবর

শাস্ত্রীর পরে আপাতত কোচ দ্রাবিড়! বড় ঘোষণায় চমকের পথে সৌরভরা

আসন্ন টি২০ বিশ্বকাপের পরেই হেড কোচ রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হচ্ছে। তারপরে স্টপ গ্যাপ কোচ করার ভাবনা দ্রাবিড়কে।

রবি শাস্ত্রীর পরে ভারতের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়। দীর্ঘমেয়াদি ভিত্তিতে নয়। নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজে দ্রাবিড়কে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে চাইছে বোর্ড। টি২০ বিশ্বকাপের পরেই দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারত। সিরিজে দুটো টেস্ট এবং তিনটে টি২০ খেলবে দুই দল। বিশ্বকাপে শাস্ত্রীর বিদায়ের পর অল্প সময়ের মধ্যে জাতীয় দলের হেড কোচ নিয়োগ সম্ভব নয়। তাই আপাতত স্টপগ্যাপ কোচের ভূমিকায় দ্রাবিড়কে আনতে চলেছে বিসিসিআই।

জানা গিয়েছে, বেশ কিছু অস্ট্রেলিয়ান ভারতের কোচ হতে আগ্রহী। তবে বোর্ডের তরফে একজন ভারতীয়কেই চাওয়া হচ্ছে শাস্ত্রীর উত্তরসূরি হিসাবে। এর আগে দ্রাবিড়কেই সৌরভরা পূর্ণ সময়ের কোচ করতে চেয়েছিলেন। তবে জাতীয় দলের সঙ্গে টানা দেশে-বিদেশে কাটানোর ঝক্কি নিতে চাননি দ্রাবিড়।

আরও পড়ুন: শাস্ত্রীর পরে ভারতের হেড কোচ কে! বড়সড় আপডেট এল সরাসরি

দ্রাবিড় বর্তমানে এনসিএ-র ডিরেক্টর। জানা গিয়েছে ভারতীয় বোর্ডের তরফে বেশ কয়েকজনের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। যদিও এখনও পূর্ণ সম্মতি পায়নি বোর্ড।

কোচ নিয়োগের এখনও সরকারিভাবে বিজ্ঞপ্তি না দিলেও ভারতীয় বোর্ডের তরফে পরবর্তী কোচের সন্ধান শুরু হয়ে গিয়েছে। বিজ্ঞপ্তি দেওয়ার আগে সম্ভাব্য কারা আবেদন করতে পারে, তা বুঝে শুনেই জল মাপতে চাইছেন সৌরভরা।

বোর্ডের এক আধিকারিক ইন্ডিয়ান এক্সপ্রেস-কে জানিয়েছেন, “আমাদের পছন্দের ব্যক্তি ভারতের কোচ হতে আগ্রহী কিনা, তা আগে দেখা হচ্ছে। বিজ্ঞপ্তি দেওয়ার পরে যদি পছন্দের ব্যক্তিরা আবেদন না করেন- এরকম পরিস্থিতি উদ্ভব হোক, তা আমরা চাইছি না। এক্ষেত্রে বোর্ড এবং আবেদনকারী দুই পক্ষই বিব্রত হবে। তাই আপাতত ঠিক হয়েছে আগে উপযুক্ত প্রার্থী রাজি কিনা তা যাচাই করা। ততদিন দ্রাবিড় কোচ থাকুক।”

আরও পড়ুন: ধোনির মতই ট্যাকটিক্যালি নিখুঁত! এই তারকাকে আরসিবির নেতা বাছার পরামর্শ ভনের

জানা গিয়েছে, বোর্ড প্রাথমিকভাবে চেয়েছিল নিউজিল্যান্ড সিরিজ পর্যন্ত শাস্ত্রীকেই রেখে দেওয়া হোক। তবে পরবর্তী সময়ে সেই পরিকল্পনা বাতিল করা হয়। এর আগে জাতীয় দলে কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে দ্রাবিড়ের। ভারতের প্ৰথম সারির দল ইংল্যান্ডে সিরিজ খেলতে ব্যস্ত থাকাকালীন দ্বিতীয় সারির দলের সঙ্গে দ্রাবিড়ক কোচ করে দ্বীপরাষ্ট্রে পাঠানো হয়েছিল। টি২০ বিশ্বকাপের পরেই জাতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রীর কোচিংয়ের মেয়াদ পূর্ণ হচ্ছে। বোলিং কোচ ভরত অরুণ, ট্রেনার নিক ওয়েব এবং ফিল্ডিং কোচ আর শ্রীধরও দায়িত্ব ছাড়ছেন বিশ্বকাপের পরে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bcci might announce rahul dravid as stop gap coach till ravi shastris successor in team india be found

Next Story
শাস্ত্রীর পরে ভারতের হেড কোচ কে! বড়সড় আপডেট এল সরাসরি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com