বড় খবর

শাস্ত্রীর পরে ভারতের হেড কোচ কে! বড়সড় আপডেট এল সরাসরি

আসন্ন টি২০ বিশ্বকাপের পরেই ভারতের কোচিং স্টাফে বড়সড় রদবদল ঘটছে। রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হচ্ছে বিশ্বকাপের পরে।

ক্রিকেট বিশ্বের নজর আপাতত আসন্ন টি২০ বিশ্বকাপে। মেগা ইভেন্টের পরে ভারতের সেট আপে বড়সড় পরিবর্তন ঘটতে চলেছে। বিরাট কোহলিকে শেষবারের মত জাতীয় টি২০ দলে যেমন নেতৃত্ব দিতে দেখা যাবে, তেমন কোচ রবি শাস্ত্রীর মেয়াদও শেষ হচ্ছে বিশ্বকাপের সঙ্গে।

শাস্ত্রী যে কোচের হটসিট থেকে সরে দাঁড়াবেন, তা বহুদিন আগেই জানিয়ে দেওয়া হয়েছে। এখন ক্রিকেট বিশ্বের নজর শাস্ত্রীর ছেড়ে যাওয়া আসনে কে বসবেন! ভারতের পরবর্তী সম্ভাব্য কোচ হিসেবে একাধিক নাম ভেসে উঠলেও বোর্ডের তরফে এখনও এই বিষয়ে কিছু জানানো হয়নি।

আরও পড়ুন: ধোনির মতই ট্যাকটিক্যালি নিখুঁত! এই তারকাকে আরসিবির নেতা বাছার পরামর্শ ভনের

জানা যাচ্ছে শাস্ত্রীর পরবর্তী কোচ হিসেবে ভারতীয়দেরই অগ্রাধিকার দেওয়া হবে। বোর্ডের বিশ্বাস ম্যান ম্যানেজমেন্ট বিষয়ে একজন ভারতীয়ই জাতীয় দলকে দক্ষভাবে পরিচালনা করতে পারবেন।

বোর্ডের এক সূত্র হিন্দুস্তান টাইমস-কে বলে দিয়েছেন, “নতুন হেড কোচ একজন ভারতীয়ই হতে চলেছেন। ভারতীয় কোচের চাকরি আইপিএলের কোচিং থেকে আলাদা। এখানে সারা বছর টিমের সঙ্গে থাকতে হয়। আর একজন ভারতীয় কোচই ম্যান ম্যানেজমেন্ট বিষয়টা ভালভাবে সামলাতে পারবে।”

আরও পড়ুন: ওঁকে আর শ্রদ্ধা করি না! কিংবদন্তি এমব্রোজের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়লেন গেইল

ঘটনা হল, অনিল কুম্বলের জাতীয় দলের হেড কোচের পদে প্রত্যাবর্তন হচ্ছে না। বোর্ডের সূত্র জানিয়েছেন, কোচ নিয়োগের আগে জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে বোর্ডের তরফে।

আইপিএলের প্রায় সমস্ত ফ্র্যাঞ্চাইজিতেই বিদেশি কোচ রয়েছেন। এই বিদেশি কোচদের অনেকেই ভারতের জাতীয় দলের কোচ হতে আগ্রহী। সাম্প্রতিক কালে মুম্বই ইন্ডিয়ান্স হেড কোচ মাহেলা জয়াবর্ধনে এবং সানরাইজার্স হায়দরাবাদ ক্রিকেট ডিরেক্টর টম মুডির নাম ভেসে উঠেছে।

২০১৭-য় চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের পরাজয়ের পর থেকে অনিল কুম্বলের পরে জাতীয় দলের দায়িত্বে আসেন রবি শাস্ত্রী। তাঁর সঙ্গেই টি২০ বিশ্বকাপের পর জাতীয় দলের কোচিং স্টাফ থেকে প্রস্থান ঘটছে বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধরের। রবি শাস্ত্রীর কোচিং জমানায় ভারত অস্ট্রেলিয়ায় দুবার সিরিজ জিতেছে। তবে ভারত একবারও শাস্ত্রীর কোচিংয়ে আইসিসি খেতাব জেতেনি। ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে এবং চলতি বছরে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত পৌঁছেছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bcci might prefer indian coach as team india head coach after ravi shastri

Next Story
জেতা ম্যাচ হারতে হারতে জিতল কেকেআর! রাহুলের ছক্কায় বাজিগর কলকাতা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com