বড় খবর

গিলের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ করিমের! পাল্টা দেওয়ার পথে হাঁটলেন সৌরভরাও

চোট লুকিয়ে খেলেন শুভমান গিল। এমনটাই অভিযোগ করেন সাবা করিম। যা মোটেই ভালভাবে নিল না বিসিসিআই। পাল্টা দেওয়ার পথেই হাঁটল তাঁরা।

সাবা করিমের মন্তব্য মোটেই ভালোভাবে নিল না বিসিসিআই। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার পরেই পায়ে মারাত্মক চোট পান শুভমান গিল। ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন পাঁচ টেস্টের সিরিজ থেকেও ছিটকে যাচ্ছেন তিনি।

গিলের চোটের পরেই ‘খেলনীতি’র লাইভ পডকাস্টে সাবা করিম বলে দেন, গিলের চোট কীভাবে বোর্ডের মেডিক্যাল টিমের নজর এড়িয়ে গেল তা তিনি বুঝতে পারছেন না। কীভাবে গিল ফিটনেস টেস্টে পাস করেছিল, তা নিয়েও বিস্ময় প্রকাশ করেন তিনি।

আরো পড়ুন: ভারতের বিরুদ্ধে দ্বিতীয় সারির দল নামাবে শ্রীলঙ্কা, চূড়ান্ত ডামাডোলে সিরিজ শুরুর আগেই বিতর্ক

তাঁর এমন বক্তব্যের পরেই বোর্ডের এক শীর্ষকর্তা সংবাদসংস্থাকে জানিয়ে দিলেন, সাবা করিমের এমন মন্তব্য অনভিপ্রেত। প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ক্রিকেটারদের ফিটনেস নিয়ে বেশ কড়া। “এমন মন্তব্য করে উনি সৌরভ গঙ্গোপাধ্যায়ের দক্ষতা নিয়েই প্রশ্ন তুলে দিচ্ছেন। যেখানে সৌরভ নিজে ক্রিকেটারদের নির্বাচন এবং ফিটনেস নিয়ে কোনোরকম আপোষ করতে চান না। এটা মারাত্মক অপবাদ। যাতে শুভমান গিলের নৈতিকতা এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্ব নিয়েই প্রশ্ন উঠে যায়। আমার মনে হয়, আলোচনায় আসার জন্যই এমনটা করছেন উনি। কারণ কিছুদিন আগেও উনি ভারতীয় দলের সেট আপের সঙ্গে যুক্ত ছিলেন। উনি ভালো করেই জানেন, কীভাবে ফিটনেস টেস্ট নেওয়া হয় ক্রিকেটারদের। আর বর্তমানে কেউই চোট লুকিয়ে খেলতে পারবে না। হয়ত উনি যখন নির্বাচক অথবা ক্রিকেটার ছিলেন, সেই সময় এসব হত। ওঁর এমন বিবৃতি রীতিমত দূর্ভাগ্যজনক।” বলে দিয়েছেন সেই কর্তা।

আরো পড়ুন: ‘পড়শির বউ’য়ের প্রশংসায় নিজের স্ত্রীর চরম রোষে কার্তিক! ক্ষমা চাইতে হল প্রকাশ্যে

এরপরে বোর্ডের সেই কর্তা আরো জানান, “গিলের কোনো চোটই ছিল না। ইংল্যান্ডে গিয়েই চোটের মুখে পড়েছে। গিল এমনিতে চরম সৎ। এটা দুর্ভাগ্যের যে বোর্ডের প্রাক্তন জিএম-ই ওর বিরুদ্ধে এমন বিস্ফোরক অভিযোগ করছেন।”

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে একদম ফ্লপ ছিলেন গিল। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ইনিংসে করেন মাত্র ২৮ এবং ৮। প্রথম ইনিংসে আশা জাগালেও বড় রানে নিজের ইনিংস কনভার্ট করতে পারেননি। নিউজিল্যান্ড ৮ উইকেটে টেস্ট জিতে নেয়।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত অভিষেকের পর সেভাবে নজর কাড়তে পারেননি তিনি সাম্প্রতিক কালে। ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধেও সেভাবে খেলতে পারেননি। গিলের অনুপস্থিতিতে মায়াঙ্ক আগারওয়াল এবং কেএল রাহুল সম্ভবত রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে পার্টনার হবেন ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর ভারতীয় দল ২০ দিনের ছুটি কাটাচ্ছে। চলতি মাসের ১৪ তারিখে ডারহ্যামে গোটা দল জড়ো হবে। সিরিজ শুরুর আগে ভারতীয় দল একটি প্রস্তুতি ম্যাচও খেলবে। অগাস্টের ৪ তারিখে শুরু হচ্ছে প্রথম টেস্ট।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bcci official slams saba karim for his unfortunate comment on shubman gill

Next Story
‘পড়শির বউ’য়ের প্রশংসায় নিজের স্ত্রীর চরম রোষে কার্তিক! ক্ষমা চাইতে হল প্রকাশ্যে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com