বড় খবর

ভিভোকে সাসপেন্ড করল বোর্ড, বৃহস্পতিবার বড় ঘোষণা আইপিএলে

আগেই ঠিক হয়ে গিয়েছিল। বৃহস্পতিবার টাইটেল স্পন্সরের সঙ্গে বিচ্ছেদের কথা স্বীকার করে নিল বিসিসিআই। প্রেস বিবৃতিতে আইপিএল জানিয়ে দিল সাসপেন্ড করা হল এই চুক্তি।

ধোনি ও রোহিত শর্মা

সরকারিভাবে টাইটেল স্পনসর ভিভোর স্পনসরশিপ সাসপেন্ড করল বিসিসিআই। এমনটাই সরকারিভাবে প্রেস বিবৃতিতে জানিয়ে দিল আইপিএল কর্তৃপক্ষ। গভর্নিং কাউন্সিলের বৈঠকে আগেই জানিয়ে দেওয়া হয় সেপ্টেম্বরের ১৯ থেকে নভেম্বরের ১০ তারিখ পর্যন্ত টুর্নামেন্ট হবে। সেই খবরও কনফার্ম করল এদিন বোর্ড।

পাঁচ বছরের চুক্তিতে ২১৯৯ কোটি টাকার টাইটেল স্পনসর দখল করে মোবাইল প্ৰস্তুতকারক সংস্থা ভিভো। তবে পরিবর্তিত পরিস্থিতিতে মাত্র দু বছরের মাথায় ছেদ পড়ছে এই চুক্তিতে।

আরো পড়ুন

সাপের মণি কেন অদৃশ্য, কোথায় থাকে! উত্তর জেনে নিন

ইন্ডিয়ান এক্সপ্রেসকে এই বোর্ডের কর্তা বলেন, “গভর্নিং কাউন্সিলের মিটিংয়ের পর বিভোর সঙ্গে বোর্ড আলোচনায় বসেছিল। সেখানেই দু পক্ষের সম্মতিতে এক বছরের মোরাটারিয়ামে রাজি হয়। ২০২৩ এর পর এই চুক্তি আরো এক বছর বর্ধিত করা যায় কিনা, সেই বিষয়ে আমরা খতিয়ে দেখবো।”

আইপিএলের গভর্নিং কাউন্সিলের এক সদস্যও এই কথা স্বীকার করে নিলেন। তিনি জানালেন, “নতুন করে আমরা প্রস্তাবনা রাখবো ভিভোর কাছে। গোটা প্রক্রিয়া একদমই স্বচ্ছ থাকবে।”

ভিভো চলতি বছরে সরে যাওয়ার পর এত অল্প সময়ের নোটিশে নতুন টাইটেল স্পনসর পাবে কিনা, তা নিয়ে অনেকেই সন্দিহান। তবে সেই কর্তা বলছেন, “আইপিএল ক্রিকেটের সবথেকে বিক্রয়যোগ্য দ্রব্য। অতিমারীর কারণে এখন সবাই বাড়িতেই বেশি সময় কাটাচ্ছেন। এর অর্থ টিভিতে আরো ভিউয়ারশিপ বাড়বে। যদি আমরা আমাদের এই বিষয়গুলো ঠিকঠাক তুলে ধরতে পারি, আমাদের সমস্যা হবে না। এছাড়াও সিনিয়র বোর্ড কর্তারা বেশ কয়েকজনের সঙ্গে কথাবার্তা চালাচ্ছেন।”

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bcci officially suspends title sponsorship with vivo

Next Story
বেঁচে থাকাই সমস্যার, হুইলচেয়ার ক্রিকেটাররা আপাতত সৌরভের দ্বারস্থ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com