scorecardresearch

বড় খবর

অক্টোবরেই সৌরভকে সরিয়ে বোর্ড প্রেসিডেন্ট হন! বৌমা মায়ান্তির জন্য ভয়ঙ্কর অভিযোগে বিদ্ধ এবার বিনি

সৌরভের চেয়ারে বসেই বিপদে পড়লেন নতুন বোর্ড সভাপতি রজার বিনি

অক্টোবরেই সৌরভকে সরিয়ে বোর্ড প্রেসিডেন্ট হন! বৌমা মায়ান্তির জন্য ভয়ঙ্কর অভিযোগে বিদ্ধ এবার বিনি

কয়েক সপ্তাহ আগেই বোর্ডের সভাপতি পদে সৌরভের ছেড়ে যাওয়া আসনে বসেছেন রজার বিনি। বোর্ড প্রেসিডেন্ট হয়েই এবার বিতর্কে জড়িয়ে পড়লেন তিনি। স্বার্থ সংঘাতের অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। সংবাদসংস্থার খবর অনুযায়ী, বোর্ডের এথিক্স অফিসার বিনীত শরণ নোটিশ পাঠিয়েছেন খোদ বোর্ড সভাপতিকে। ২০ ডিসেম্বরের মধ্যে জবাব দেওয়ার কথা বলা হয়েছে।

মূল অভিযোগকারী মধ্যপ্রদেশ ক্রিকেট সংস্থার লাইফ মেম্বার সঞ্জীব গুপ্তা। তাঁর অভিযোগ পারিবারিক সূত্রে স্বার্থ-সংঘাতের ইস্যুতে জড়িয়ে গিয়েছেন বোর্ডের ৩৬ তম প্রেসিডেন্ট। রজার বিনি বোর্ড প্রেসিডেন্ট। অথচ, তাঁর পুত্রবধূ বোর্ডের প্রধান স্পনসর স্টার স্পোর্টসের সঙ্গে যুক্ত রয়েছেন। রজার বিনির পুত্র স্টুয়ার্ট বিনিকে কয়েক বছর আগে বিয়ে করেন মায়ান্তি ল্যাঙ্গার। তিনি আবার স্টার স্পোর্টসের অন্যতম জনপ্রিয় সঞ্চালক এবং উপস্থাপক।

সংবাদসংস্থার রিপোর্ট অনুযায়ী, রজার বিনিকে যে নোটিশ পাঠানো হয়েছে তার বয়ান, “বিসিসিআইয়ের এথিক্স কমিটির কাছে এক অভিযোগপত্র দায়ের করা হয়েছে। বোর্ডের নিয়মের ৩৮ (১) (i) এবং ৩৮ (২) ধারা অনুযায়ী স্বার্থ সংঘাতের অভিযোগ উঠেছে। ডিসেম্বরের ২১ তারিখের মধ্যে লিখিত জবাব চাওয়া হচ্ছে। আইনি নিয়ম মেনে জবাব আশা করা হচ্ছে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci president roger binny conflict of interest due to daughter in law mayanti langers star sports connection