বড় খবর

জয় শাহ কি চেয়েছিলেন কোচ দ্রাবিড়কে, বড় ঘটনা ফাঁস করলেন সৌরভ

নভেম্বরের গোড়ার দিকে দ্রাবিড়কে সরকারিভাবে নিয়োগ করে বিসিসিআই। সচিব জয় শাহ এবং সভাপতি সৌরভ-দুজনেরই পছন্দের ছিলেন মিস্টার ওয়াল।

জাতীয় দলের হেড কোচের পদে রাহুল দ্রাবিড়ের নিয়োগ ক্রিকেট সমর্থকদের কাছে বড়সড় আনন্দের বার্তা বয়ে এনেছে। তবে বোর্ডের কাছে দ্রাবিড়কে কোচিংয়ে রাজি করানো ছিল বড়সড় চ্যালেঞ্জ। রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হওয়ার আগে থেকেই দ্রাবিড় বোর্ডের পছন্দের তালিকায় একনম্বর ছিলেন।

দ্রাবিড়কে জাতীয় দলের কোচ হওয়ার জন্য বড়সড় ঝক্কি পোহাতে হয়েছে স্বয়ং বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে। সৌরভের সঙ্গে হাত মিলিয়েছিলেন সচিব জয় শাহ-ও। দুজনের ঐকান্তিক প্রচেষ্টায় শেষমেষ বরফ গলে। রাজি হন দ্রাবিড়।

বোরিয়া মজুমদারের চ্যাট শো ব্যাকস্টেজ উইথ বোরিয়া-য় সৌরভ সম্প্রতি জানিয়েছেন, “বহুদিন ধরেই জাতীয় দলের কোচ হিসেবে দ্রাবিড় আমাদের প্ল্যানিংয়ে ছিল। আমি এবং জয় (শাহ) দুজনেই দ্রাবিড়কে কোচ করতে বদ্ধপরিকর ছিলাম। তবে জাতীয় দলের কোচ হতে মোটেই রাজি হচ্ছিল না ও। কারণ সেক্ষেত্রে ওঁকে বছরে ৮-৯ মাসই পরিবার ছেড়ে কাটাতে হত। তাছাড়া ওঁর দুটো বাচ্চাও রয়েছে।”

আরও পড়ুন: টিম ইন্ডিয়ার কোচিংয়ে ইচ্ছুক ছিলেন লক্ষ্মণ! কেন হলেন না, জানালেন সৌরভ

সৌরভ জানিয়েছেন, দ্রাবিড়ের কাছে সম্মতি আদায় করার আগে ক্রিকেটারদেরও মতামত নেওয়া হয়। কেমন কোচ ক্রিকেটাররা চাইছেন, সেটা জানা দরকার ছিল বোর্ডের কাছে। আর সমস্ত ক্রিকেটারদের মতামত শোনার পর দ্রাবিড়কে বাছতে কোনও দ্বিধাই করেনি সৌরভ-শাহ জুটি।

“ক্রিকেটারদের সঙ্গে কথাবার্তা বলে বুঝতে পারি দ্রাবিড়ই একদম সঠিক বাছাই। তাই আমরা ওঁর সঙ্গে যোগাযোগ শুরু করি। তাছাড়া দ্রাবিড়ের সঙ্গে ব্যক্তিগত স্তরে আগেই কথাবার্তা বলে রেখেছিলাম। সৌভাগ্যবশত ও রাজি হয়। হঠাৎ করে কীভাবে ওঁর মনে পরিবর্তন এল, জানি না। তবে শাস্ত্রীর মেয়াদ শেষের পরে বোর্ডের কাছে দ্রাবিড়ই সেরা অপশন ছিল।” বিস্তারিতভাবে জানিয়েছেন সৌরভ।

জাতীয় দলের কোচ হওয়ার পরে ঘরের মাঠে নিউজিল্যান্ডকে ভারত পর্যুদস্ত করে জিতেছে ভারত। টেস্টেও কিউয়িদের বিরুদ্ধে প্রতিশোধ নিয়ে জিতেছে ভারত। ঘরের মাঠে চ্যালেঞ্জ সামলানোর পরে দ্রাবিড়ের টিম ইন্ডিয়ার সামনে আপাতত বিদেশ সফরের মহা পরীক্ষা অপেক্ষা করছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত তিনটে করে টেস্ট এবং ওয়ানডে খেলবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bcci president sourav ganguly and secretary jay shah both wanted rahul dravid as team india coach

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com