রঞ্জিতে খেলুক ওঁরা! টানা ব্যর্থ রাহানে-পূজারাকে সাফ বার্তা সৌরভের

বহুদিন ধরে ব্যাট হাতে ফর্মে নেই পূজারা-রাহানে। টিম ম্যানেজমেন্টের ব্যাকিং সত্ত্বেও বারবার ব্যর্থ হয়ে চলেছেন দুজনে।

টিম ইন্ডিয়ায় পূজারা-রাহানের ভবিষ্যৎ কী? বহু মাস ধরেই এই আলোচনা চলেই যাচ্ছে। টিম ম্যানেজমেন্ট বারবার সুযোগ দিচ্ছেন দুই সিনিয়রকে। দুজনেই টানা ব্যর্থ হয়ে চলেছেন। ক্রিকেট মহলের একাংশের অভিমত অন্তর্জাতিক কেরিয়ার শেষ দুজনের। এমন জ্বলন্ত বিষয় নিয়ে এবার সরাসরি মুখ খুলে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিলেন, দুজনেরই উচিত রঞ্জিতে খেলা।

স্পোর্টসস্টার-কে সৌরভ জাতীয় দলের দুই তারকার বিষয়ে খোলাখুলি মতামত ব্যাখ্যা করেছেন। দুজনের উদ্দেশ্যেই মহারাজের সাফ বার্তা, ঘরোয়া ক্রিকেটে পুনরায় খেলা চালু করুক দুজনে।

আরও পড়ুন: IPL নিলাম: কোন দলের হাতে কত কোটি, কীরকম স্কোয়াড নিয়ে মহা-যুদ্ধে! জানুন একনজরে

সৌরভ জানিয়েছেন, “দুজনেই খুব ভাল ক্রিকেটার। আশা করি, দুজন রঞ্জি ট্রফিতে অংশ নিয়ে অনেক রান করে ফিরবে। এই বিষয়ে ওঁদের ওপর আমার পূর্ণ আস্থা রয়েছে। ওঁদের রঞ্জিতে খেলা নিয়ে কোনও সমস্যা দেখতে পাচ্ছি না (আন্তর্জাতিক ক্রিকেটে এতদিন খেলার পরে রঞ্জিতে খেলার বিষয়ে)। রঞ্জি ট্রফি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। আমরা প্রত্যেকেই এই টুর্নামেন্ট খেলেছি।”

“ওঁরা দুজন-ও রঞ্জিতে পারফর্ম করে ফিরবে। ওঁরা যখন অতীতে ওয়ানডে কিংবা অন্য কোনও সীমিত ওভারের ক্রিকেট না খেলে স্রেফ টেস্ট খেলত, সেই সময় ওঁরা তো রঞ্জি খেলেছে। তাই রঞ্জিতে অংশ নিতে ওঁদের সমস্যা হওয়ার কথা নয়।”

প্রসঙ্গত খারাপ ফর্মের কারণে সৌরভ নিজেও জাতীয় দলের বাইরে চলে গিয়েছিলেন। তারপরে ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে জাতীয় দলে স্মরণীয় প্রত্যাবর্তন ঘটান। সেই পরামর্শই এবার মহারাজ দিচ্ছেন টিম ইন্ডিয়ার সিনিয়র দুই তারকাকে। দুজনেই যে রঞ্জিতে খেলে কামব্যাক করতে পারবেন, সেই বিষয়ে একদম নিশ্চিত তিনি।

আরও পড়ুন: ২০ লক্ষ নয়, মেগা নিলামের আগে নিজের বেস প্রাইস অনেকটাই বাড়ালেন শাহরুখ

রঞ্জি ট্রফির আয়োজন নিয়ে সৌরভের অবশ্য বড়সড় ভূমিকা থাকছে। অতিমারীর কারণে একটা মরশুম টুর্নামেন্ট আয়োজন করতে পারেনি বোর্ড। এবার বোর্ডের তরফে জানানো হয়েছে, দুটো পৃথক পর্বে টুর্নামেন্ট আয়োজিত হবে।

এই বিষয়ে ব্যাখ্যা দিতে গিয়ে সৌরভ বলেন, “২০২০/২১-এ আমরা একটা সিজন মিস করেছি। দেশের সবথেকে গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট ধরা হয় রঞ্জিকে। বোর্ড সবসময়েই রঞ্জি আয়োজনে মুখিয়ে থাকে। তবে গত দু বছর গোটা বিশ্ব যা প্রত্যক্ষ করে চলেছে, তা অভূতপূর্ব। তাই এই সব বিষয় মাথায় রেখে টুর্নামেন্ট আয়োজন করা আমাদের সামনে বড়সড় চ্যালেঞ্জ।”

“আমরা কুচবিহার ট্রফি আয়োজন করেছিলাম। তারপরেই তৃতীয় ঢেউ এল। প্ৰথম দিনেই ৫০ জনের বেশি ক্রিকেটার সংক্রমিত হয়ে পড়েছিল। তাই টুর্নামেন্ট আয়োজন করা মোটেই সহজ নয়। তবে আমরা ভাগ্যবান যে এখনও টুর্নামেন্ট আয়োজন করার পরিস্থিতিতে রয়েছি। সবকিছু যাতে মসৃণভাবে এগোয়, সেটুকুই আপাতত প্রার্থনা।”

চলতি ফেব্রুয়ারির ১৬ থেকে রঞ্জি ট্রফির আসর বসতে চলেছে। প্ৰথম পর্ব চলবে মার্চের ৫ পর্যন্ত। জুনে শুরু হবে দ্বিতীয় পর্যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci president sourav ganguly asks cheteshwar pujara ajinkya rahane to go back to ranji trophy

Next Story
IPL নিলাম: কোন দলের হাতে কত কোটি, কীরকম স্কোয়াড নিয়ে মহা-যুদ্ধে! জানুন একনজরে