কোহলিকে কি সত্যি বাদ দেওয়া হবে টিম ইন্ডিয়া থেকে! মুখ খুলে নিজের মত জানালেন সৌরভও

বহুদিন ধরেই অফফর্মের শিকার কোহলি। ব্যাটে রান নেই। এমন অবস্থায় বোর্ড সভাপতি সৌরভ পাশেই দাঁড়ালেন মহাতারকার।

কোহলিকে কি সত্যি বাদ দেওয়া হবে টিম ইন্ডিয়া থেকে! মুখ খুলে নিজের মত জানালেন সৌরভও

প্রায় তিন বছরের কাছাকাছি রান নেই ব্যাটে। শেষমেশ জাতীয় দল থেকে কোহলিকে বাদ দেওয়ার দাবি জোরালো হয়েছে সাম্প্রতিক সময়ে। ইংল্যান্ডে ওয়ানডে সিরিজ খেলতে নামার আগে কুঁচকির চোট কোহলির পরিস্থিতি আরও দুর্বিষহ করে তুলেছে। আন্তর্জাতিক ক্রিকেটে শেষ শতরান এসেছিল বাংলাদেশের বিরুদ্ধে ইডেন টেস্টে, সেই ২০১৯-এ।

কোনও ফরম্যাটেই রান করতে পারছেন না মহাতারকা। ইংল্যান্ডে এজবাস্তন টেস্টের দুই ইনিংসে কোহলির রান যথাক্রমে ১১ এবং ২০। টি২০ সিরিজে দুই ইনিংস ব্যাট করার সুযোগ পেয়েছেন। করেছেন মাত্র ১২ রান।

চূড়ান্ত ব্যর্থতার অতলে পৌঁছে গেলেও কোহলি কামব্যাক করবে শীঘ্রই। এমনটা বলছেন খোদ বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। সংবাদসংস্থাকে সৌরভ জানিয়ে দিয়েছেন, “ওঁর খেলার পরিসংখ্যানের দিকে তাকানো হোক। চরম দক্ষতা এবং কোয়ালিটি না থাকলে এটা কোনওভাবেই অর্জন করা সম্ভব নয়। ও একটা খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। নিজেও বুঝতে পারছে। অসাধারণ ক্রিকেটার ও। নিজের যোগ্যতামান অনুযায়ী ও যে পারফর্ম করতে পারছে না, সেটা উপলব্ধি করতে পারছে ও। দ্রুতই ও পুরোনো ফর্মে ফিরে রান করা শুরু করবে।”

আরও পড়ুন: ৪০০ টাকার জন্য ‘IPL’ খেলল ২১ চাষী! রাশিয়ানদের ঠকাতে মোদির গুজরাটে বড় কেলেঙ্কারির পর্দাফাঁস

“তবে ওঁকে নিজের রাস্তা নিজেকেই বের করতে হবে। ১২-১৩ বছর ধরে সফলভাবে যা পারফর্ম করে এসেছে সেটা বিরাটই একমাত্র করতে পারে।”

বিরাট কোহলির তীব্র অফ ফর্মে বিরক্ত প্রাক্তনরাও। কপিল দেব ও সরাসরি জাতীয় দল থেকে কোহলিকে বাদ দেওয়ার সওয়াল করেছেন। সেই সুরে সুরে মিলিয়েছেন ভেঙ্কটেশ প্রসাদও।

সৌরভের অবশ্য ব্যাখ্যা, “ক্রিকেটে এমন ঘটনা ঘটেই থাকে। সকলের ক্ষেত্রেই এমন ঘটেছে। শচীন, দ্রাবিড়, এমনকি আমার ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে। এখন কোহলির হচ্ছে এই যা! ভবিষ্যতের ব্যাটসম্যানদের ক্ষেত্রেও এমন ঘটবে। এটা খেলারই অঙ্গ। ক্রীড়াবিদ হিসাবে আমার মনে হয়, বিষয়টি অনুধাবন করে নিজের সহজাত খেলার ওপর ভরসা রাখা।”

চলতি বছরেই অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে বসছে টি২০ বিশ্বকাপের আসর। তার আগে দ্রুতই রানে ফিরতে হবে কোহলিকে। নাহলে দলে জায়গা পাওয়া সত্যিই মুশকিল হয়ে যাবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci president sourav ganguly backs virat kohli to come back

Next Story
হাবাসের ISL জয়ী তারকাকে তুলে নিল কেরালা! ইউরোপা লিগে খেলা স্প্যানিশ মাতাবেন লিগ