scorecardresearch

বড় খবর

জয় শাহের সঙ্গে কি সম্পর্কে ফাটল! গুঞ্জন থামিয়ে মুখ খুললেন স্বয়ং সৌরভ

বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে সচিব জয় শাহের সম্পর্ক নিয়ে জোর গুঞ্জন শুরু হয়েছিল। সব জল্পনা থামিয়ে দিলেন সৌরভ।

ভারতীয় ক্রিকেটে অন্যতম শ্রদ্ধেয় ব্যক্তিত্ব সৌরভ গঙ্গোপাধ্যায়। বোর্ড সভাপতি হিসেবে যাত্রাপথ বহু আলোচনার সঙ্গী হয়েছে। গত দু বছর অতিমারীর পরিস্থিতির কারণ একাধিকবার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হয়েছে তাঁকে। ঘরোয়া ক্রিকেটে রঞ্জি ট্রফি চালু করা হোক বা আইপিএল আয়োজন, মহিলা ক্রিকেট নিয়ে একের পর এক সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ২০১৯-এ বোর্ড সভাপতির পদে বসেছিলেন সৌরভ।

সভাপতি হিসেবে প্রশংসনীয় দায়িত্ব পালন করেছেন বাঙালির ক্রিকেট আইকন। তবে বেশ কিছু ক্ষেত্রে যেমন মহিলাদের ক্রিকেট থেকে বিরাট কোহলি পর্বের জন্য সমালোচিতও হয়েছেন তিনি।

আরও পড়ুন: নির্বাচকদের ওপর চাপ দেন সৌরভ! ভয়ঙ্কর অভিযোগের প্রকাশ্যে জবাব দিলেন মহারাজ

মহিলাদের ক্রিকেট নিয়ে বোর্ডের সিদ্ধান্তহীনতা, বিরাট কোহলির অধিনায়কত্ব-পর্বের শেষ, দুই পর্বের রঞ্জি ট্রফির আয়োজন, ভারতের নতুন টেস্ট ক্যাপ্টেন- একাধিক ইস্যুতে সৌরভ এবার সাক্ষাৎকারে মুখ খুললেন। জানিয়ে দিলেন, কলকাতায় আসন্ন টি২০ সিরিজ দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা হবে। সেই সঙ্গে জয় শাহের সঙ্গে তাঁর সম্পর্কের অবনতি নিয়েও গুঞ্জন চালু হয়েছিল ক্রিকেট মহলে।

সংবাদসংস্থার সঙ্গে সাক্ষাৎকারে সৌরভ সাফ জানিয়ে দিলেন, “জয়ের সঙ্গে বরাবর আমার দারুণ সম্পর্ক। ও আমার খুব কাছের বন্ধু। আমি, জয় (শাহ), অরুণ (ধুমল), জয়েশ (জর্জ) প্রত্যেকেই গত দু বছর ধরে কোভিড অতিমারীর মধ্যে দেশের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য একসঙ্গে কাজ করে চলেছি। আমরা নিশ্চিত করতে চেয়েছি, ক্রিকেট যেন কোনওভাবেই থেমে না থাকে। আমি তো বলব, গত দু বছর দারুণ কেটেছে। আমরা টিম হিসাবে একসঙ্গে কাজ করেছি।”

আরও পড়ুন: বোর্ড সভাপতি হিসাবে কতটা সফল সৌরভ! নিজেই এবার খোলামেলা জানিয়ে দিলেন

গত দুবছর ধরে সৌরভ গঙ্গোপাধ্যায়-জয় শাহ জুটি ভারতীয় ক্রিকেটের প্রধান মুখ হয়ে উঠেছেন।কোভিড অতিমারীর মধ্যে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হয়েছে দুজনকে। এর মধ্যেই সাম্প্রতিককালে শুরু হয়ে গিয়েছিল নয়া জল্পনা।

সৌরভের নিজের বক্তব্যেই এই বিষয়ে স্পষ্ট বার্তা দিলেন। নিজেদের মধ্যে সম্পর্কের গুঞ্জন থামিয়ে সমালোচকদের বরং বার্তা দিলেন তিনি।

Read the full interview in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci president sourav ganguly reflects on his relationship with secretary jay shah