বড় খবর

কোহলিকে সরাতে চায়নি বোর্ড! বোমা ফাটিয়ে এবার বিস্ফোরণ সৌরভের

ভারতীয় ক্রিকেটে তোলপাড় ফেলে দিয়েছে কোহলিকে ওয়ানডে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার বার্তা। তারপরে মুখ খুললেন এবার সৌরভ গঙ্গোপাধ্যায়।

ভারতীয় ক্রিকেটে নজিরবিহীন ঘটনায় ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে বিরাট কোহলিকে। বদলে দায়িত্ব তুলে দেওয়া হয়েছে রোহিত শর্মার হাতে। বুধবার রোহিত শর্মার অধিনাকত্ব প্রাপ্তির কথা সরকারিভাবে ঘোষণা করে বোর্ড। তবে বিরাট কোহলিকে কেন নেতৃত্ব থেকে সরানো হল, তার বিস্তারিত ব্যাখ্যা দেয়নি বোর্ড।

সংবেদনশীল এমন ঘটনায় বোর্ডের ভূমিকা নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন উঠে গিয়েছে। তবে বোর্ডের সিদ্ধান্তের সমালোচনা, পাল্টা সমালোচনার পরে অবশেষে মুখ খুললেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি জানিয়ে দিলেন, কোহলি টি২০-র নেতৃত্ব ছেড়ে দিন, চায়নি বোর্ড।

আরও পড়ুন: ‘অপমানিত’ কোহলির পাশে দাঁড়ান সৌরভ! মহা-দাবিতে উত্তাল ভারতীয় ক্রিকেট

সংবাদসংস্থাকে সৌরভ জানিয়েছেন, বোর্ড চেয়েছিল কোহলি টি২০-র নেতা থাকুক। তবে কোহলি তা মানায়, বোর্ড সীমিত ওভারের দুই ফরম্যাটে আলাদা আলাদা নেতা চায়নি। “এই সিদ্ধান্ত বোর্ড এবং নির্বাচকরা একসঙ্গে নিয়েছেন। আসলে।বোর্ড চেয়েছিল বিরাট টি২০-তে নেতা হিসেবে চালিয়ে যাক। ও রাজি হয়নি। এরপরে নির্বাচকরাও চাননি ওয়ানডে, টি২০-তে পৃথক পৃথক নেতা থাকুক।” এমনটা জানিয়ে সৌরভ বলেন, তিনি এবং নির্বাচক চেয়ারম্যান দুজনে কোহলির সঙ্গে আলাদা করে কথা বলেন।

সৌরভ খোলসা করেছেন, “শেষমেশ সিদ্ধান্ত নেওয়া হয়, বিরাট টেস্ট নেতা হিসেবে দল পরিচালনা করবে। রোহিত সাদা বলের ক্রিকেটে ক্যাপ্টেন হবেন। বোর্ড সভাপতি হিসাবে আমি যেমন কোহলির সঙ্গে কথা বলেছি। তেমনই আলোচনা করেছেন নির্বাচক চেয়ারম্যান।”

আরও পড়ুন: কোহলিকে কেন ছাঁটা হল! ভক্তদের বিরাট আক্রোশের মুখে সৌরভ, তোলপাড় ক্রিকেট

“রোহিতের নেতৃত্ব গুণ সংশয়াতীত। টেস্টে বিরাটই চালিয়ে যাবে। জাতীয় দল যে নিরাপদ হাতে, সেই বিষয়ে আমরা আত্মবিশ্বাসী। সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়ক হিসাবে অবদানের জন্য কোহলিকে আমরা ধন্যবাদ জানাতে চাই।”

রোহিত ওয়ানডের নতুন নেতা যেমন হয়েছেন, তেমন টেস্টেও অজিঙ্কা রাহানেকে।সরিয়ে ভাইস ক্যাপ্টেন হয়েছেন। বোর্ড বুধবারই দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ১৮ জনের টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে। ওয়ানডের স্কোয়াড কবে জানায় বোর্ড, সেদিকেই আপাতত নজর ক্রিকেট বিশ্বের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bcci president sourav ganguly reveals reason behind decision to remove virat kohli from odi captaincy

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com