scorecardresearch

বড় খবর

কোহলির পরে টেস্ট নেতৃত্বে কে! প্রশ্ন উঠতেই খুল্লামখুল্লা জানালেন সৌরভ

দক্ষিণ আফ্রিকা সফরের বিপর্যয়ের পরে টেস্টের নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন বিরাট কোহলি। বোর্ডের তরফে এখনও পরবর্তী অধিনায়কের নাম ঘোষণা করা হয়নি।

দক্ষিণ আফ্রিকা সফরে চূড়ান্ত বিপর্যয় ঘটেছে। টেস্টে ১-২ হারের পরে ওয়ানডেতেও ভারত হোয়াইটওয়াশের লজ্জা হজম করেছে। এর মধ্যে টেস্ট সিরিজের পরেই কোহলি নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন।

আইপিএলে নেতৃত্ব ছাড়ার ঘোষণার সময়েই কোহলি এর আগে জানিয়েছিলেন টি২০-র অধিনায়কত্ব ছাড়ছেন তিনি। তারপরে কুড়ি কুড়ি ওয়ার্ল্ড কাপের পরে কোহলি টি২০ অধিনায়ক হিসেবে অতীত হয়ে গিয়েছেন। এর পরেই বিতর্কিতভাবে বোর্ডের তরফে ওয়ানডের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয় কোহলিকে।

আরও পড়ুন: নির্বাচকদের ওপর চাপ দেন সৌরভ! ভয়ঙ্কর অভিযোগের প্রকাশ্যে জবাব দিলেন মহারাজ

গত জানুয়ারিতে কোহলি টেস্ট অধিনায়কত্ব থেকে পদত্যাগের পরে বোর্ডের তরফে এখনও নতুন টেস্ট ক্যাপ্টেন বেছে নেওয়া হয়নি। রোহিত শর্মাকে এর আগে সীমিত ওভারের দুই ফরম্যাটের অধিনায়ক ঘোষণা করা হয়েছে। মার্চে ভারত শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলবে। সেই সিরিজেই নতুন টেস্ট ক্যাপ্টেনকে দেখা যাবে।

টেস্টে নেতৃত্বের দৌড়ে এগিয়ে রোহিত শর্মাও। তবে অনেকে আবার কেএল রাহুল কিংবা ঋষভ পন্থ এমনকি জসপ্রীত বুমরাকেও টেস্ট নেতৃত্বের সম্ভাব্য দাবিদার বাছছেন। বিরাট কোহলি যেমন দক্ষিণ আফ্রিকায় দ্বিতীয় টেস্টে খেলতে না পারেননি। সেই সময় নেতৃত্বের দায়িত্ব সামলাতে দেখা গিয়েছিল কেএল রাহুলকে। রোহিত শর্মার অনুপস্থিতিতে ওয়ানডে সিরিজেও ক্যাপ্টেন হয়েছিলেন কেএল রাহুল।

আরও পড়ুন: জয় শাহের সঙ্গে কি সম্পর্কে ফাটল! গুঞ্জন থামিয়ে মুখ খুললেন স্বয়ং সৌরভ

এমন জল্পনার মধ্যেই সংবাদসংস্থার সঙ্গে এক সাক্ষাৎকারে সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, খুব শীঘ্রই টেস্টে নেতার নাম ঘোষণা করা হবে। চূড়ান্ত সিদ্ধান্ত নেবে চেতন শর্মার নির্বাচক মন্ডলী।

“নেতৃত্বের বেশ কিছু পরিমাপক রয়েছে। সেই প্যারামিটার মেনেই নেতা বাছা হবে। নির্বাচকদের মনে নিশ্চয় কিছু নাম রয়েছে। তাঁরা অফিস বিয়ারার্স, প্রেসিডেন্ট এবং সেক্রেটারির সঙ্গে এই বিষয়ে আলোচনা করবেন। এই নাম পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।”

Read the full interview in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci president sourav ganguly shares his thought on who could be next test captain after virat kohli