অর্জুনের জন্য় এই চার ক্রিকেটারের নাম মনোনীত করল বিসিসিআই

অর্জুন পুরস্কারের জন্য চার ক্রিকেটাররে নাম মনোনীত করল বিসিসিআই। পুরুষ দলের তিন ক্রিকেটার মহম্মদ শামি, জসপ্রীত বুমরা ও রবীন্দ্র জাদেজার সঙ্গেই ভারতীয় মহিলা দলের ক্রিকেটার পুনম যাদবকে মনোনীত করল বোর্ড

By: Published: April 27, 2019, 5:03:42 PM

শনিবার অর্জুন পুরস্কারের জন্য দেশের চার ক্রিকেটাররে নাম মনোনীত করল বিসিসিআই। পুরুষ দলের তিন ক্রিকেটার মহম্মদ শামি, জসপ্রীত বুমরা ও রবীন্দ্র জাদেজার সঙ্গেই ভারতীয় মহিলা দলের ক্রিকেটার পুনম যাদবের নাম কেন্দ্রীয় যুব মন্ত্রকের কাছে পাঠিয়েছে বোর্ড।

শামি এবং বুমরা শেষ তিন বছর ভারতীয় টেস্ট দলের নিয়মিত সদস্য়। দেশের স্টার ফাস্টবোলার তাঁরা। ঘটনাচক্রে বুমরা এই মুহূর্তে দেশেরই নন, ওয়ান-ডে ফর্ম্যাটে বিশ্বেরও এক নম্বর বোলার।

শামি-বুমরা দু’জনেই অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের অন্যতম দুই কাণ্ডারী ছিলেন। অন্যদিকে জাদেজা এই তিন ক্রিকেটারের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ। ৪১টি টেস্টে ১৫১টি ওয়ান-ডে ও ৪০টি টি-২০ খেলেছেন তাঁরা। এই তিন ক্রিকেটারই বিশ্বকাপে ভারতের ১৫ সদস্যের দলে রয়েছেন।

পুণম যাদব ভারতের মহিলা দলের অন্যতম সেরা স্পিনার। সীমিত ওভারের ক্রিকেটে তিনি দেশের অন্যতম সেরা। ৪১টি ওয়ান-ডে ও ৫৪টি টি-২০ খেলেছেন তিনি।

আরও পড়ুন: ধোনিদের ঘরের মাঠ থেকে সরল ফাইনাল, বিকল্প ভেন্যুর নাম জানাল বিসিসিআই

ক্রীড়া ক্ষেত্রে অসাধারণ অবদানের জন্য দেশের ক্রীড়াবিদদের কেন্দ্রীয় যুব মন্ত্রক ফি-বছর অর্জুন পুরস্কার তুলে দেয়। ১৯৬১ সাল থেকেই অর্জুন দেওয়া হয়। পুরস্কারের পাশাপাশি তাঁদেরকে নগদ পাঁচ লক্ষ টাকাও তুলে দেওয়া হয়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bcci recommends jadeja shami bumrah and poonam for arjuna award96999

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement