scorecardresearch

বড় খবর

ACC প্রেসিডেন্ট হিসেবে মেয়াদ বাড়ল আরও এক বছর! শনিবারই বড় সুখবর শুনলেন জয় শাহ

গত বছর জানুয়ারিতে বাংলাদেশের নাজমুল হাসান পাপনের জায়গায় এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি নির্বাচিত হয়েছিলেন।

দারুণ সুখবর পেলেন বোর্ডের সচিব জয় শাহ। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট হিসেবে তাঁর মেয়াদ বাড়ল আরও এক বছর। শনিবার সংস্থার বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতভাবে জয় শাহের মেয়াদ বাড়ার বিষয়টি চূড়ান্ত হয়।

এর আগে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি ছিলেন বাংলাদেশের বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। তাঁর হাত থেকে গত বছর জানুয়ারিতে দায়িত্ব নেন জয় শাহ। সংস্থার ইতিহাসে তরুণতম সভাপতি হন তিনিই।

শনিবার এজিএম-এ জয় শাহ বলেন, এশিয়ায় ক্রিকেটের সম্প্রসারণ ঘটানোই তাঁর লক্ষ্য হতে চলেছে। “ক্রিকেটের সার্বিকভাবে বিকাশ ঘটানোর বিষয়ে আমরা বদ্ধপরিকর, বিশেষ করে মহিলাদের ক্রিকেটে সম্প্রসারণ এবং তৃণমূল স্তরে সারা বছর যেভাবে এসিসি খেলা পরিচালনা করে। আশা করি অতিমারী পেরিয়ে এসেছি আমরা। আমি নিশ্চিত যে এখান থেকে আমরা মানিয়ে নিয়ে উদ্ভাবনী ক্ষমতায় এসিসি আরও শক্তিশালী হবে।”

আরও পড়ুন: ধোনির পাশে সবসময় থাকব! অতীতের বিতর্ক মুছে ফেলতে বিরাট-বার্তা গম্ভীরের, দেখুন ভিডিও

জয় শাহের মেয়াদ বাড়ানোর প্রস্তাব করেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট শাম্মি সিলভা। সেই প্রস্তাবে সর্বসম্মত হন এসিসির বাকি সদস্যরা।

জয় শাহ জানিয়েছেন, “আমার ওপর পুনরায় ভরসা রাখার জন্য এবং যে কাজ আমরা একসঙ্গে শুরু করেছিলাম তাতে আমাকে যোগ্য মনে করায় এসিসিতে আমার সহকর্মীদের ধন্যবাদ জানাতে চাই। সম্মানের সঙ্গে এই দায়িত্ব গ্রহণ করছি। সুসংহতভাবে আমাদের প্রিয় খেলা ক্রিকেটের উন্নতিতে, এগিয়ে নিয়ে যেতে আমি দায়বদ্ধ। এসিসিকেও আরও শক্তিশালী করা লক্ষ্য থাকবে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci secretary jay shah term as acc president extended by 1 year