বড় খবর

ক্রিকেটারদের প্রশিক্ষণ শুরু করতে রাজ্যস্তরের সঙ্গে যোগাযোগ বিসিসিআই-এর

এখনও যেহেতু লকডাউন দেশে ভ্রমণে নিষেধাজ্ঞা রয়েছে তাই কোনও ক্যাম্প করে প্রশিক্ষণ শিবির আয়োজন করা সম্ভব নয়, বিসিসিআই-এর তরফে প্রেস বিজ্ঞপ্তিতে এমনটাই জানান হয়েছে।

লকডাউনের চতুর্থ দফায় নিয়মে বেশ কিছু শিথিলতা আসতে ময়দানকে পুরোনো ছন্দে ফেরাতে বদ্ধপরিকর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। বিসিসিআই-য়ের ট্রেজারার অরুণ ধুমাল রবিবার জানান যে ইতিমধ্যেই খেলোয়াড়দের স্কিল বেসড ট্রেনিং শুরু করার জন্য রাজ্যস্তরের সঙ্গে যোগাযোগ শুরু করেছে বিসিসিআই।

স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশিকা মেনে স্টেডিয়াম এখনও দর্শকশূন্যই থাকবে। তবে ক্রিকেটাররা নিজেরা ট্রেনিং শুরু করতে পারবেন সেখানে। তবে এখনও যেহেতু লকডাউন দেশে ভ্রমণে নিষেধাজ্ঞা রয়েছে তাই কোনও ক্যাম্প করে প্রশিক্ষণ শিবির আয়োজন করা সম্ভব নয়, বিসিসিআই-এর তরফে প্রেস বিজ্ঞপ্তিতে এমনটাই জানান হয়েছে।

বিসিসিআই-এর পরবর্তী পরিকল্পনার বিষয়ে অরুণ ধুমাল বলেন, “মে মাসের ৩১ তারিখ পর্যন্ত লকডাউন চলবে ততদিন বিমান এবং ভ্রমণে নিষেধাজ্ঞা আছে। লকডাউন ওঠার পরই কন্ট্রাক্টরত খেলোয়াড়দের নিয়ে ক্যাম্প করে স্কিল বেসড ট্রেনিং শুরু করার কথা ভাববে বিসিসিআই।” যদিও সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে যে ইতিমধ্যেই রাজ্যস্তরের সঙ্গে কথা বলে ক্রিকেটারদের ট্রেনিংয়ের ব্যবস্থা করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

অরুণ ধূমাল বলেন, “সমস্ত নির্দেশিকা মেনে রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে যৌথভাবে খেলোয়াড়দের এই লোকাল ট্রেনিংয়ের ব্যবস্থা করা হবে আপৎকালীনভাবে। তাঁদের সঙ্গে সর্বক্ষণ যোগাযোগ রাখবে বিসিসিআইয়ের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকেরা। কীভাবে ট্রেনিং হবে তার একটি পরিকল্পনাও করা হবে।” তবে দেশে যেহেতু এখনও অব্যাহত করোনা দাপট তাই ক্রিকেটারদের সুরক্ষাকেই আগে মাথায় রাখছেন বোর্ডের কর্তারা। সেই মোতাবেক সিদ্ধান্ত নিয়েই শুরু হতে পারে ট্রেনিং।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bcci to coordinate with state units for skill training of players during lockdown

Next Story
আত্মহত্যা করতে চেয়েছিলেন তারকা, চাঞ্চল্যকর ঘটনা পদ্মাপাড়ের ক্রিকেটে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com