আইপিএল নিয়ে বড় সিদ্ধান্ত বোর্ডের, বন্ধ হয়ে গেল সমস্ত আন্তর্জাতিক ম্যাচ

বোর্ডের এপেক্স কাউন্সিলের বৈঠকে নেওয়া হল একাধিক সিদ্ধান্ত। তার মধ্যে উল্লেখযোগ্য, আইপিএল আয়োজন। দেশে না হলে দুবাইয়েই হবে আইপিএল।

By:
Edited By: Subhasish Hazra Mumbai  July 18, 2020, 11:27:25 AM

দুবাইতেই হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। শুক্রবারই বোর্ডের এপেক্স কাউন্সিলের বৈঠক ছিল। সেখানেই আইপিএল নিয়ে বোর্ডের সিদ্ধান্ত প্রকাশ্যে এল সরকারিভাবে। তবে বেশ কিছু শর্ত রয়েছে। প্রথমত, কেন্দ্রীয় সরকারের ছাড়পত্র পেতে হবে। দ্বিতীয়ত, সরকারিভাবে আইসিসি টি২০ বিশ্বকাপ বাতিলের কথা ঘোষণা হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

আগামী সপ্তাহেই আইসিসি টি২০ বিশ্বকাপ নিয়ে নিজেদের চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে। তারপরেই কেন্দ্রীয় সরকারের কাছে বোর্ডের তরফে আবেদন করা হবে দেশেই যাতে লিগ আয়োজন করা যায়। সেটা না হলে বিকল্প হিসেবে বোর্ডের হাতেই রয়েছে দুবাই অপশন।

এদিকে, এপেক্স কাউন্সিলের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে পরিস্থিতি একটু উন্নতি হলে আহমেদাবাদে ক্রিকেটারদের কন্ডিশনিং ক্যাম্প হতে পারে। করোনা অতিমারীর কারণে বিশ্বের সবথেকে বড় স্টেডিয়াম মোতেরা প্রথম আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে পারেনি। এরপরে অস্ট্রেলিয়া সিরিজে ম্যাচ আয়োজন করা হবে মোতেরায়। তার আগে ভারতীয় ক্রিকেটাররা এখানেই ক্যাম্প করতে পারে।

পাশাপাশি, বোর্ডের তরফে এপেক্স কাউন্সিলকে জানানো হয়েছে, ডিসেম্বর পর্যন্ত সমস্ত ঘরোয়া ক্রিকেটের ম্যাচ বন্ধ থাকবে। গোটা দেশে বয়সভিত্তিক বিভিন্ন টুর্নামেন্টে ৩৮টি দল অংশগ্রহণ করে। এক জায়গা থেকে অন্য জায়গায় যাতায়াত যখন সমস্যার, তখন তাড়াহুড়ো করে বোর্ড এখনই ঘরোয়া ক্রিকেটে চালু করতে চাইছে না। দলীপ ট্রফি, দেওধর ট্রফি এবং চ্যালেঞ্জার সিরিজ এবছর বাতিল করা হল। শুধু ঘরোয়া ক্রিকেটই নয়, এই বছর দেশে কোনোরকম আন্তর্জাতিক ম্যাচও খেলা হবে না।

এদিকে, বোর্ডের এপেক্স কাউন্সিলের বৈঠকে জয় শাহ হাজির থাকলেও কেউ কোনো আপত্তি করেনি। বোর্ডের লিগ্যাল টিমের মতামত পেশ করেন স্বয়ং সৌরভ। জানান, বোর্ডের কুলিং অফ পিরিয়ড কেবলমাত্র নির্বাচন লড়াইয়ের ক্ষেত্রে প্রযোজ্য। বৈঠকে অংশগ্রহণ করতে বাধা নেই।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bcci to host ipl if pandemic situation prevails in india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
দিদি বনাম দাদা
X