বড় খবর

ধোনি অবসর না নিলেই বাদ পড়বেন! বিস্ফোরক স্বীকারোক্তি বোর্ড কর্তার

ধোনি যদি অবসর না নেন, তাহলে দলের সীমিত ওভারের ক্রিকেটে মোটেই আর অটোমেটিক চয়েস নন তিনি। ২০২০ সালে টি টোয়েন্টি বিশ্বকাপে নির্বাচকদের ভাবনায় ধোনি মোটেই নেই।

ms dhoni
ধোনির অবসর এখন সময়ের অপেক্ষা (ফেসবুক)

মহেন্দ্র সিং ধোনি কী অবসর নিচ্ছেন। নাকি, এখনও খেলা চালিয়ে যেতে চান! এই প্রশ্নেরই জবাব খুঁজছে জাতীয় ক্রিকেট বোর্ড। কারণ, ধোনি এখনও নিজের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে খোলসা করে কিছু জানাননি বোর্ডকে। ইংল্যান্ড থেকে দেশে ফেরার পরে প্রধান নির্বাচকের সঙ্গে বৈঠক হওয়ার কথা কিংবদন্তির। তবে তার দিনক্ষণ এখনও জানা যায়নি। তবে ধোনির মানসিকতা বুঝতে গিয়েই সমস্যায় পড়েছে বোর্ড।

তবে টাইমস অফ ইন্ডিয়া-কে বোর্ডের এক কর্তা সরাসরি বলে দিয়েছেন বোর্ডের মানসিকতা। তা মোটেই ধোনির পক্ষে সুখকর নয়। বোর্ডের অন্দরমহলে এখন ধোনি-বিসর্জনের ডাক। ধোনি যদি প্রধান নির্বাচক এমএসকে প্রসাদের সঙ্গে বৈঠকে বসেন। সেখানেই ধোনিকে সম্ভবত প্রধান নির্বাচক জানিয়ে দেবেন, তাঁর খেলোয়াড়ি দিন শেষ। সাক্ষাৎকারে সেই বোর্ডের কর্তা বলেছেন, “ধোনি এখনও অবসর ঘোষণা না করায় আমরা বিস্মিত। ঋষভ পন্থের মতো তরুণ তারকারা অপেক্ষা করছে। বিশ্বকাপেই দেখা গিয়েছে, ধোনি মোটেই ব্যাট হাতে নিজের সেরা সময়ে ফিরতে পারবে না। ৬ অথবা ৭ নম্বরে নেমেও পেস সামলাতে হিমশিম খাচ্ছে ও। দলের বিন্যাসে যা প্রভাব ফেলছে।”

আরও পড়ুন অধিনায়কত্ব নিয়ে চরম সিদ্ধান্তের পথে বোর্ড! কোহলির জন্য দুঃসংবাদ

সেই বোর্ড কর্তাও স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ধোনি যদি অবসর না নেন, তাহলে দলের সীমিত ওভারের ক্রিকেটে মোটেই আর অটোমেটিক চয়েস নন তিনি। “২০২০ সালে টি টোয়েন্টি বিশ্বকাপে নির্বাচকদের ভাবনায় ধোনি মোটেই নেই। সম্মানের সঙ্গে ক্রিকেট ছেড়ে দিক ধোনি।” বলে দিয়েছেন সেই কর্তা।

বিশ্বকাপের পরেই অনেক বোর্ড কর্তাই ভেবেছিলেন ধোনি স্বতঃপ্রণোদিত হয়ে বিসিসিআইয়ের সঙ্গে যোগাযোগ করবেন। তবে এখনও তা করেননি তিনি। এতেই কর্তারা বেশ বিস্মিত। কর্তারা বলে দিয়েছেন, ধোনি আন্তর্জাতিক ক্রিকেটে বিশাল অর্জন করেছে। নতুন করে আর কোনওকিছু প্রমাণ করার নেই। ওর মধ্যে ক্রিকেটও অবশিষ্ট নেই। ওয়েস্ট ইন্ডিজ সফরেও যদি ধোনি খেলতে চায়, সেখানেও হয়তো কিংবদন্তিকে হতাশ হতে হবে। কারণ আর নির্বাচন করা হবে না তাঁকে।

ধোনির পাশাপাশি বিশ্বকাপ ব্যর্থতার পিছনে কোহলির ভূমিকাও খতিয়ে দেখা হবে। খুব সম্ভবত, সীমিত ওভারের ক্রিকেটের জন্য নেতৃত্বে আনা হতে পারে রোহিত শর্মাকে। অন্যদিকে, কোহলিকে শুধুমাত্র টেস্টে অধিনায়কত্ব করতে বলা হবে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bcci wants ms dhoni to retire soon

Next Story
বাটলারকে আজীবনের জন্য় ওয়াইনের প্রস্তাব এই তারকা ক্রিকেটারেরWill Michael Vaughan buy Jos Buttler ‘wine for life’?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com