scorecardresearch

বড় খবর

বোর্ড দেখছে! কোহলি লাভা ওগড়ানোর পরে মুখ খুললেন সৌরভ

কোহলির জ্বালাময়ী প্রেস কনফারেন্সের পরে এবার মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়। জানিয়ে দিলেন, বোর্ড সঠিক ব্যবস্থা নেবে।

বিরাট কোহলির বিস্ফোরক প্রেস কনফারেন্সের পরে অবশেষে নীরবতা ভঙ্গ করলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। বিরাট কোহলিকে বোর্ড টি২০-র নেতৃত্ব ছাড়তে বারণ করেছিল। সৌরভের এমন উড়িয়ে দিয়েছেন ক্যাপ্টেন বিরাট কোহলি। জানিয়ে দিয়েছেন, নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার মাত্র দেড় ঘন্টা আগে তিনি জানতে পারেন তাঁকে ছাঁটা হচ্ছে। বোর্ডের সঙ্গে তাঁর কোনও যোগাযোগই হয়নি, এমনটাও জানিয়েছিলেন তিনি।

বেনজিরভাবে কোহলি ফোঁস করে উঠে বলে দিয়েছেন, “নেতৃত্ব বদলের সময় যে যোগাযোগের কথা বলা হচ্ছে, তা পুরোপুরি অসত্য। ডিসেম্বরের ৮ তারিখে নির্বাচনী মিটিংয়ের মাত্র দেড় ঘন্টা আগে আমার সঙ্গে যোগাযোগ করা হয়। আর টি২০ নেতৃত্বের বিষয়ে আমার সঙ্গে আগে থেকে কোনও যোগাযোগ রাখা হয়নি।”

“টি২০ ক্যাপ্টেনশিপ যখন ছেড়ে দি-ই, সেই সময় প্ৰথমে বোর্ডের সঙ্গে যোগাযোগ করে আমার পরিকল্পনার কথা জানাই। বোর্ডের সামনে নিজের দৃষ্টিভঙ্গি তুলে ধরি। কেন টি২০ নেতৃত্ব ছাড়ছি, সেই বিষয়ে আমার মতামত রাখার পরে তা ভালভাবেই গ্ৰহণ করে বিসিসিআই। কোনও দ্বিধা বা সমস্যা তৈরি হয়নি। একবারের জন্যও কেউ বলেনি, টি২০ থেকে সরে দাঁড়িও না।”

এমন ঘটনা স্পষ্টতই সৌরভের মন্তব্যের পরস্পর বিরোধী। কোহলির লাভা উদ্গীরণের পরে সোশ্যাল মিডিয়ায় একাংশে তীব্র আক্রমণের মুখে পড়েছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

সেই ঘটনার ২৪ ঘন্টা কাটতে না কাটতেই এবার মহারাজ মুখ খুললেন নিউজ১৮-এ। জানিয়ে দিলেন, নতুন কোনও পাল্টা মন্তব্য করবেন না। বোর্ড পুরো ঘটনার ব্যবস্থা নেবে। “কোনও মন্তব্য করব না। বিসিসিআই পরিস্থিতির নিয়ন্ত্রণ করবে।” জানিয়েছেন তিনি।

এর আগে এক সাক্ষাৎকারে সৌরভ আবার টি২০ নেতৃত্বের হস্তান্তর নিয়ে জানিয়েছিলেন, “ব্যক্তিগতভাবে আমি কোহলিকে টি২০-র নেতৃত্ব ছাড়তে বারণ করেছিলাম। ওঁর ওয়ার্কলোড বেশি হয়ে যাচ্ছিল। ক্রিকেট নিয়ে কোহলি খুব প্যাশনেট। এটা হতেই পারে। বহুদিন ও জাতীয় দলের নেতৃত্ব সামলাচ্ছে। এটা হতেই পারে। আমিও দীর্ঘসময় নেতৃত্ব দিয়েছি। তাই এই ব্যাপারতা জানি।”

“তাছাড়া দল সাদা বলের ক্রিকেটে একজনই অধিনায়ক চাইছিল। সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হল। ভবিষ্যতে কী হবে, তা জানি না। তবে টিম ইন্ডিয়া যথেষ্ট ভাল দল। দারুণ প্লেয়ার রয়েছে। ওঁরা যে ঘুরে দাঁড়াতে পারবে, সেই বিষয়ে আমি আশাবাদী।”

সৌরভ এবং কোহলির পরস্পর বিরোধী মন্তব্য জাতীয় দলের ক্রিকেটে টেনশনের চোরাস্রোত বইয়ে দিয়েছে। এমন আবহেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজে খেলতে নামছে কোহলির টিম ইন্ডিয়া।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci will deal with it sourav ganguly refutes to comment further after virat kohlis explosive presser