scorecardresearch

করোনা মোকাবিলায় জনগণের প্রতি বার্তা রোহিতের

ভারতের অন্যতম সেরা ব্যাটসম্যান প্রশংসায় ভরিয়ে দেন ডাক্তার এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীদের, যাঁরা জীবনের ঝুঁকি নিয়ে আক্রান্তদের চিকিৎসা করছেন।

Rohit Sharma coronavirus
করোনাভাইরাস নিয়ে উপদেশ দিয়েছেন রোহিত শর্মা

ভারতীয় ক্রিকেট দলের ওপেনার রোহিত শর্মা সোমবার জনগণের উদ্দেশে বার্তা দেন, COVID-19 মহামারীর মোকাবিলায় বুদ্ধি এবং সতর্কতা অবলম্বন করার।

তাঁর টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও বার্তায় ৩২ বছর বয়সী রোহিত বলেন, “গত কয়েক সপ্তাহ আমাদের সকলের পক্ষেই কঠিনভাবে কেটেছে, এবং কার্যত অচল হয়ে পড়েছে দুনিয়া, যা দেখে খুব দুঃখ হয়। পরিস্থিতি স্বাভাবিক করার একমাত্র উপায়, আমাদের সকলের একত্র হওয়া। একটু বুদ্ধি করে চললে, পারিপার্শ্বিকের দিকে একটি নজর দিলে, এবং কোনোরকম উপসর্গ দেখলেই নিকটবর্তী চিকিৎসককে জানালেই আমরা তা করতে পারি।”

চিনের উহান প্রদেশ থেকে উৎসারিত করোনাভাইরাস ইতিমধ্যেই আক্রমণ করেছে পৃথিবীর ১ লক্ষ ৬০ হাজার মানুষকে। ভাইরাসে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬ হাজার।

ভারতের একাধিক রাজ্যে জনসমাগম কমানোর উদ্দেশ্যে বন্ধ করে দেওয়া হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান, শপিং মল, সিনেমা হল, এবং দেশবাসীকে বলা হয়েছে ‘সামাজিক দূরত্ব’ বা ‘social distancing’ অভ্যাস করতে।

“তার কারণ আমরা সকলেই চাই আমাদের বাচ্চারা স্কুলে যাক, আমরা মলে যেতে যাই, সিনেমা হলে ছবি দেখতে চাই,” বলেন রোহিত।

ভারতের অন্যতম সেরা ব্যাটসম্যান প্রশংসায় ভরিয়ে দেন ডাক্তার এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীদের, যাঁরা জীবনের ঝুঁকি নিয়ে আক্রান্তদের চিকিৎসা করছেন। “করোনাভাইরাসে আক্রান্ত যাঁরা, সারা পৃথিবী জুড়ে তাঁদের চিকিৎসা করার এবং সারিয়ে তোলার যে প্রচেষ্টা করছেন ডাক্তাররা এবং স্বাস্থ্যকর্মীরা, তাঁদের সেই প্রচেষ্টাকে সম্মান করি আমি।” বলেন রোহিত।

তিনি আরও বলেন, “সবশেষে, মৃতদের এবং তাঁদের পরিবারদের প্রতি আমার অন্তর থেকে সান্ত্বনা। সাবধানে থাকুন, নিরাপদে থাকুন।”

এর আগে শনিবার করোনাভাইরাসের মোকাবিলায় সকলকে “সাবধান এবং সতর্ক” থাকার পরামর্শ দিয়েছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। টুইটারে বিরাট লেখেন, “চলুন শক্ত হাতে #COVID19 মহামারীর মোকাবিলা করি সকলে। নিরাপদে থাকুন, সতর্ক থাকুন, এবং সবচেয়ে জরুরি কথা মনে রাখবেন, ‘প্রিভেনশন ইজ বেটার দ্যান কিওর’।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Be smart and proactive coronavirus advice rohit sharma