বড় খবর

ক্রিকেট খেলতে খেলতেই করোনা সংক্রমণের আশঙ্কা, পরিবর্ত হিসাবে নজির গড়লেন লিস্টার

রিপোর্ট না আসা পর্যন্ত তিনি আর খেলবেন না। তাঁর পরিবর্ত হিসাবেই আগমন ১৮টি প্রথম শ্রেণির ম্যাচে অংশ নেওয়া বেন লিস্টারের। মার্ক চাপম্যান এর আগে জাতীয় দলের জার্সিতে ৬টি ওডিআই এবং ২৪টি টি টোয়েন্টি ম্যাচে অংশ নিয়েছেন।

ক্রিকেটে করোনা পরিবর্ত হিসাবে নজির গড়লেন অকল্যান্ডের পেসার বেন লিস্টার। নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট প্লাঙ্কেট শিল্ড ফার্স্ট ক্লাস ক্রিকেট চ্যাম্পিয়নশিপে সতীর্থ মার্ক চাপম্যানের পরিবর্ত হিসাবে মাঠে নামেন তিনি।

২৬ বছর বয়সী নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার মার্ক চাপম্যান সোমবারই টুর্নামেন্ট চলাকালীন অসুস্থতা অনুভব করেন। তারপরেই করোনা টেস্ট করা হয়। সেই রিপোর্ট না আসা পর্যন্ত তিনি আর খেলবেন না। তাঁর পরিবর্ত হিসাবেই আগমন ১৮টি প্রথম শ্রেণির ম্যাচে অংশ নেওয়া বেন লিস্টারের। মার্ক চাপম্যান এর আগে নিউজিল্যান্ডের জাতীয় দলের জার্সিতে ৬টি ওডিআই এবং ২৪টি টি টোয়েন্টি ম্যাচে অংশ নিয়েছেন।

আরো পড়ুন: ঠিক যেন গজনী! ধোনি থাই প্যাডে এই ‘কীর্তি’ করে রাখতেন

অকল্যান্ড ক্রিকেট পরে টুইট করে জানায়, “অলি প্রিংগল প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ঘটালেন। গতকাল অসুস্থ হওয়ার পরে মার্ক চাপম্যান কোভিড টেস্টের রিপোর্টের অপেক্ষা করছেন। তার পরিবর্তে খেলবেন বেন লিস্টার।”

বেন লিস্টার

ইডেন পার্কে এই ম্যাচ দেখছিলেন নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড। তিনি জানালেন, সঠিক কাজ করার জন্য চাপম্যানকে যে শাস্তি দেওয়া হয়নি, তা দেখে ভালো লাগছে।

ইএসপিএন ক্রিকইনফো-কে দেওয়া বিবৃতিতে গ্যারি স্টিড জানিয়েছেন, “মার্ক চাপম্যান অসুস্থ হয়ে পড়ে কোভিড টেস্ট করিয়েছে, এখানে সকালে না আসা পর্যন্ত জানতাম না। সাধারণ সময়ে যে কাজের জন্য শাস্তি দেওয়া হয়, মার্ক চাপম্যানের ক্ষেত্রে তা হয়নি, দেখে ভালো লাগছে।”

সেই সঙ্গে তাঁর আরো সংযোজন, “এই ঘটনাতেই প্রমাণ ক্রিকেট এবং আমরা পুরোপুরি সংক্রমণমুক্ত নয়। তাই সঠিক প্রটোকল মেনে চলাই বুদ্ধিমানের কাজ।” প্রসঙ্গত, এর আগে জুন মাসেই আইসিসির তরফে কোভিড পরিবর্তের কথা সরকারিভাবে ঘোষণা করা হয়।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ben lister becomes first covid replacement cricketer in place of mark chapman

Next Story
ঠিক যেন গজনী! ধোনি থাই প্যাডে এই ‘কীর্তি’ করে রাখতেন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X