scorecardresearch

বড় খবর

আইপিএলে চাই আরও বাঙালি ক্রিকেটার! চাকরি যাচ্ছে বাংলার কোচ অরুণ লালের

রঞ্জির সেমিফাইনালে মধ্যপ্রদেশের কাছে হারের পর চাকরি যাচ্ছে কোচ অরুণ লালের। সূত্রের খবর এমনটাই।

পাখির চোখ আইপিএলে বাংলার ক্রিকেটারদের প্রতিনিধিত্ব বাড়ানো। সেই জন্য এবার কোমর বেঁধে নামছে সিএবি। নতুন মরসুমের দিকে নজর রেখে বাংলার নতুন কোচ হিসেবে দেখা যেতে পারে লক্ষ্মীকান্ত পন্ডিতকে। দায়িত্ব থেকে সরানো হতে পারে অরুণলালকে। রঞ্জির সেমিফাইনালে মধ্যপ্রদেশের কাছে হারের পরে এখন থেকেই ভাবনাচিন্তা শুরু করেছে সিএবি কর্মকর্তারা।

২০১৯/২০-তে বাংলা রঞ্জি ট্রফির ফাইনাল খেলেছিল অরুণ লালের কোচিংয়েই। ঝাড়খণ্ডের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে রেকর্ড ব্যাটিং পারফরম্যান্স মেলে ধরে বাংলা। একই ইনিংসের নয়জন ব্যাটসম্যান হাফসেঞ্চুরি করে বেনজির কীর্তি গড়ে বাংলা দল। তবে মধ্যপ্রদেশের বিরুদ্ধে মনোজ তিওয়ারি এবং শাহবাজ আহমেদের ব্যাটিং বাদে কেউই নজরকাড়া পারফর্ম করতে পারেননি। বাংলার ক্রিকেট কর্তাদের মনে হয়েছে, অরুণ লাল দলকে যথেষ্ট ভালো জায়গায় পৌঁছে দিয়েছেন। তবে নতুন অভিমুখে দলকে গাইড করার জন্য নয় কাউকে প্রয়োজন।

আরও পড়ুন: টিম ইন্ডিয়াকে বিদায় বাঙালি ক্যাপ্টেনের! চোখের জলে ভাসিয়ে তুলে রাখলেন বুটজোড়া

সিএবি সূত্রের খবর, বাংলা কর্তারা ওয়াসিম জাফরকে কোচ করতে আগ্রহী ছিল। ফোনে যোগাযোগও করা হয় তারকার সঙ্গে। তবে বর্তমানে বাংলাদেশের যুব দলের কোচিংয়ে রয়েছেন তিনি। তাঁকে পাওয়া যাবে না। বাংলার অনুর্দ্ধ-২৩ দলের কোচ লক্ষ্মীরতন শুক্লার কথাও ভাবা হয়েছিল। ইউ মুহূর্তে তিনি সিনিয়র দলের দায়িত্ব নেওয়ার দৌড়ে থাকলেও, মোটেও ফার্স্ট চয়েস নন।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে বোর্ডের এক কর্তা জানিয়েছেন, “এমন একজন কোচকে আমরা চাইছি যিনি ক্রিকেটারদের পরবর্তী পর্যায়ে পৌঁছে দিতে পারবেন। যাতে জাতীয় দলের জায়গা পর্যন্ত পৌঁছে যেতে পারে ওঁরা। এটা একটা চলমান প্রক্রিয়া। রঞ্জি ট্রফি তো বটেই এই প্রসেসটাও জরুরি। হেড কোচ যদি ব্যাটিংয়ের দিক দেখতে পারেন, তাহলে আলাদা করে ব্যাটিং কোচ নিয়োগ করার প্রয়োজনই নেই।”

আরও পড়ুন: ১৬ লক্ষ টাকার ‘ঘোটালা’ ফাঁস AIFF-র! ইন্ডিয়ার দুর্ধর্ষ সাফল্যের পিছনে নাকি কালা জাদু!

সূত্রের খবর বাংলার ক্রিকেট সার্কিটের নজরে রয়েছেন চন্দ্রকান্ত পন্ডিত। এই বছর মধ্যপ্রদেশকে কোচিং করিয়ে ফাইনালে পৌঁছে দিতে সাহায্য করেছেন মুম্বই এবং জাতীয় দলের প্রাক্তন এই উইকেটকিপার। তার আগে বিদর্ভকে পরপর দুবার চ্যাম্পিয়ন করেছেন। তবে চন্দ্রকান্ত পন্ডিতকে নিয়ে আশঙ্কাও রয়েছে। অনেকের ধারণা তিনি অনেকটা পুরোনো স্কুল ঘরানার। কড়া টাস্ক মাস্টার। এমন একজনকে কোচ করার আগে সমস্ত দিক খতিয়ে নিতে চাইছে সিএবি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bengal coach arun lal to he sacked after teams ranji semi final loss to madhya pradesh