বেঙ্গালুরু এফসি-র সঙ্গে গাঁটছড়া বাঁধল রেঞ্জার্স এফসি

রেঞ্জার্সের লক্ষ্য পরিষ্কার। ভারতের সেরা ক্লাবের সঙ্গে চুক্তি করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে নিজেদের পরিচিতি আরও বাড়াতে চায় তারা। ভারতীয় ফুটবল বাজার দখলের লক্ষ্য নিয়েই বেঙ্গালুরুর সঙ্গে চুক্তি।

By: Glassgow  Published: September 28, 2019, 12:32:24 PM

আইএসএল চ্যাম্পিয়ন বেঙ্গালুরু এফসি-র সঙ্গে পার্টনারশিপ স্কটল্যান্ডের নামি ক্লাব রেঞ্জার্স এফসি-র। শুক্রবারেই বড়সড় এই চুক্তির কথা ঘোষণা করে দিল দুই ক্লাব। আপাতত দুই বছরের চুক্তিতে দুই ক্লাব ফুটবল এবং বানিজ্য সংক্রান্ত বিষয়ে একে অন্যকে সহায়তা করবে। দু-বছর পরে পারস্পরিক সমঝোতার মাধ্যমে এই চুক্তি বর্ধিত করার রাস্তাও খোলা থাকছে।

বিশ্বের অন্যতম প্রাচীন ফুটবল ক্লাব রেঞ্জার্স স্থাপন করা হয়েছিল ১৮৭২-এ। আইব্রক্স স্টেডিয়ামে খেলে রেঞ্জার্স ৫৪বার লিগ খেতাব জিতেছে। স্কটিশ লিগ কাপ এবং স্কটিশ কাপ দখলে রেখেছে যথাক্রমে ২৭ ও ৩৩বার। এখানেই শেষ নয়, প্রথম ব্রিটিশ ক্লাব হিসেবে রেঞ্জার্স ইউরোপীয় কোনও টুর্নামেন্টের ফাইনালে পৌঁছয়। ১৯৬১ সালে ইউরোপিয়ান ক্লাব ফাইনালে ফিওরেন্তিনার মুখোমুখি হয়েছিল। বর্তমানে এই ক্লাবের কোচ লিভারপুল কিংবদন্তি স্টিভেন জেরার্ড।

আরও পড়ুন আইএসএল: দল ঘোষণা করল বেঙ্গালুরু এফসি

রেঞ্জার্সের লক্ষ্য পরিষ্কার। ভারতের সেরা ক্লাবের সঙ্গে চুক্তি করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে নিজেদের পরিচিতি আরও বাড়াতে চায় তারা। ভারতীয় ফুটবল বাজার দখলের লক্ষ্য নিয়েই বেঙ্গালুরুর সঙ্গে চুক্তি। চুক্তি অনুযায়ী, বেঙ্গালুরুতে মরশুমের বিভিন্ন সময়ে ট্রেনিং ক্যাম্প চালাবে রেঞ্জার্স। পাশাপাশি ভারত থেকেও বিভিন্ন ট্যুর গ্রুপস নিয়ে আসা হবে গ্লাসগোয়। সেই সঙ্গে ভারতে সকার স্কুল ক্যাম্প চালিয়ে ক্লাবের তারকাদের হাজির করিয়ে ফ্যান এনগেজমেন্ট বাড়ানোও অন্যতম উদ্দেশ্য স্কটিশ জায়ান্টের।

আরও পড়ুন কাশ্মীরে গিয়ে খেলতে চাইছে বেঙ্গালুরু

 গ্লাসগোয় বেঙ্গালুরু এফসি-র পক্ষ থেকে হাজির ছিলেন বেঙ্গালুরু এফসি-র সিইও মান্দার তামহানে। তাঁর সঙ্গে যৌথ সাংবাদিক সম্মেলন করেন রেঞ্জার্সের ম্যানেজিং ডিরেক্টর স্টিওয়ার্ট রবার্টসন। সাংবাদিক সম্মেলনে রবার্টসন বলেন, “আইএসএল চ্যাম্পিয়ন বেঙ্গালুরু এফসি-র সঙ্গে গাঁটছড়া বাঁধতে পেরে আমরা রীতিমতো গর্বিত। এই মুহূর্তে ভারতে ফুটবলের জনপ্রিয়তা ক্রমবর্ধমান।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bengaluru fc has a partnership deal with rangers fc

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X