১৫ বছর পর থামল ইউনাইটেড সিকিম, বন্ধ হয়ে গেল বাইচুং ভুটিয়ার ক্লাব

বন্ধ হয়ে গেল বাইচুং ভুটিয়ার ফুটবল ক্লাব ইউনাইটেড সিকিম এফসি (ইউএসএফসি)। তৃণমূল স্তরের ফুটবল উন্নয়ন ও স্বার্থের সংঘাতের কথা ভেবেই ক্লাবের প্রতিষ্ঠাতা ও প্রাক্তন ভারত অধিনায়ক বাইচুং এই সিদ্ধান্ত নিয়েছেন।

By: Updated: September 22, 2019, 06:27:26 PM

বন্ধ হয়ে গেল বাইচুং ভুটিয়ার ফুটবল ক্লাব ইউনাইটেড সিকিম এফসি (ইউএসএফসি)। রবিবার এই সিদ্ধান্ত জানিয়েছে বাইচুংয়ের ক্লাব। তৃণমূল স্তরের ফুটবল উন্নয়ন ও স্বার্থের সংঘাতের কথা ভেবেই ক্লাবের প্রতিষ্ঠাতা ও প্রাক্তন ভারত অধিনায়ক বাইচুং এই সিদ্ধান্ত নিয়েছেন।

১৫ বছর পথ চলার পর থেমে গেল ইউনাইটেড সিকিম। ২০০৪ সালে পথ চলা শুরু করেছিল কিংবদন্তি ভারতীয় ফুটবলারের স্বপ্নের প্রজেক্ট। ২০১২-১৩ মরসুমে আই-লিগের দ্বিতীয় ডিভিশন চ্য়াম্পিয়ন হয় বাইচুংয়ের ক্লাব।

আরও পড়ুন:  ব্রাজিল ভক্ত কপিলের মনে শুধুই মারাদোনা, বাইচুং-সুনীলকে বললেন কিংবদন্তি

বাইচুংয়ের ক্লাবের পক্ষ থেকে যে বিবৃতি দেওয়া হয়েছে সেখানে বলা হয়েছে, “আমাদের পক্ষে এই সিদ্ধান্তটা নেওয়া অত্য়ন্ত কঠিন ছিল। যন্ত্রণার সঙ্গেই জানাচ্ছি আজ থেকে বন্ধ হয়ে গেল ইউনাইটেড সিকিম ফুটবল ক্লাব। মূলত দু’টো কারণে এই সিদ্ধান্ত নেওয়া হলো। প্রথমত আমরা তৃণমূল স্তরের ফুটবল উন্নয়ন করতে চাই। দ্বিতীয়ত সিকিম ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে বাইচুং আর অর্জুন যুক্ত হওয়ার পর থেকেই স্বার্থের সংঘাত নিয়ে একটা বিরাট সমস্য়া তৈরি হয়েছে। ২০০৪ সালে তিন বন্ধু বাইচুং ভুটিয়া, অর্জুন রাই ও শেরাপ লেপচা মিলে ক্লাবটা প্রতিষ্ঠা করেন।  ২০১১ সালের মধ্য়েই পেশাদার ক্লাব হয়ে ওঠে। আমরা সিকিমের প্রথম ও উত্তরপূর্ব ভারতের দ্বিতীয় ক্লাব হিসাবে আই-লিগ খেলেছিলাম। সেসময় এটাই ছিল সর্বোচ্চ লিগ। সেসময় আমাদের ক্লাবের ১৪-১৮ জন আই-লিগের বিভিন্ন ক্লাবে খেলেছে। এখন সংখ্য়াটা তিন চারে দাঁড়িয়েছে।”

আরও পড়ুন: দলবদলের সবচেয়ে বড় চমক! ফের ইস্টবেঙ্গলের জার্সিতে বাইচুং ভুটিয়া

ইউএসএফসি আরও জানিয়েছে কোমল থাথাল ও সন্দেশ ঝিঙ্গান তাঁদের ক্লাব থেকে বেরিয়ে আসা সেরা ফুটবলার। এই ক্লাবই ভারতের একমাত্র ক্লাব ছিল যাদের আই-লিগে নাইক ও লোটোর মতো কম্পানি স্পনসর করেছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bhaichung bhutia shuts down united sikkim fc

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং