scorecardresearch

পাড়ার ক্রিকেটের থেকেও জঘন্য ফিল্ডিং! ভারতের বিপদ বাড়িয়ে স্মিথের লোপ্পা ক্যাচ মিস কোহলির, দেখুন ভিডিও

স্মিথের সহজ সুযোগ হাতছাড়া করে বিপদ বাড়ালেন কোহলি, দেখুন ভিডিও

পাড়ার ক্রিকেটের থেকেও জঘন্য ফিল্ডিং! ভারতের বিপদ বাড়িয়ে স্মিথের লোপ্পা ক্যাচ মিস কোহলির, দেখুন ভিডিও

১৬ তম ওভারের প্ৰথম বলেই জীবন পেলেন স্টিভ স্মিথ। স্লিপে দাঁড়িয়ে সহজ ক্যাচ মিস করে বসলেন বিরাট কোহলি। সেই সময় অস্ট্রেলীয় তারকা মাত্র ৬ রানে ব্যাটিং করেছিলেন। অক্ষর প্যাটেলের স্কিড করা বলে ড্রাইভ করতে গিয়েছিলেন অজি সুপারস্টার। তবে ব্যাটের কানায় লেগে ফার্স্ট স্লিপে ক্যাচ উঠে যায়। কোহলির চেষ্টা করেও বল তালুবন্দি করতে পারেননি।

এই সুযোগ নষ্ট ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার পক্ষে যথেষ্ট। প্রথমে মহম্মদ সিরাজ এবং মহম্মদ শামি ভারতকে চালকের আসনে বসিয়ে দিয়েছিলেন ফার্স্ট সেশনে। দুই অজি ওপেনার উসমান খোয়াজা, ডেভিড ওয়ার্নারকে ফেরত পাঠিয়ে দেন ভারতের সিমাররা। তাররেই মার্নাস লাবুশানের সঙ্গে লাঞ্চ পর্যন্ত অজি ইনিংসকে টানছিলেন স্মিথ। লাঞ্চে ১৯ রানে অপরাজিত থেকে ড্রেসিংরুমে ফেরেন তিনি।

ভারতের অন্যতম সেরা ফিল্ডার কীভাবে সহজ ক্যাচ মিস করে বসলেন? মার্ক ওয়া বিশ্লেষণে জানাচ্ছেন, “কোহলি হাই-আপ পজিশনে ছিলেন। একটু নিচু হয়ে দাঁড়াতে পারতেন। ওঁর কাছ থেকে আরও ভালো ফিল্ডিংয়ের প্রত্যাশা ছিল। ওঁর প্রতিক্রিয়া দেখে মনে হল, অপ্রত্যাশিতভাবে ক্যাচ চলে এসেছিল ওঁর কাছে।”

রিপ্লেতে দেখা গিয়েছে, কোহলি পুরোপুরি নিচু পজিশনে ছিলেন না। সেইসঙ্গে হাত-ও হাঁটুর ওপর ছিল। এমন পজিশনে তাৎক্ষণিক সুযোগ নষ্ট হওয়ারও সম্ভবনা থাকে। বৃহস্পতিবার ঠিক সেটাই হল।

গত বছর ফিল্ডিং কোচ আর শ্রীধর কোহলির স্লিপ ফিল্ডিং নিয়ে ভূয়সী প্রশংসা করে যান। দুনিয়ার অন্যতম সেরা স্লিপ ফিল্ডারও বলে দেন বিরাটকে। “বিরাট কোহলি স্রেফ অনুশীলন করে নিজেকে দেশের অন্যতম সেরা স্লিপ ফিল্ডারের জায়গায় নিয়ে গিয়েছে। প্রথম দিকে ও খুব একটা ভালো স্লিপ ফিল্ডার ছিল না। তবে বরাবরই ওঁর উৎসাহ বাকিদের থেকে আলাদা। এটাই কোহলি। এমন নয় যে ও এখন আর উৎসাহে ভরপুর নয়। তবে ও এখন অনেকটাই শান্ত। নিজের এনার্জি আরও ভালদিকে সঞ্চারিত করেছে।” বলে দিয়েছিলেন শ্রীধর।

স্মিথ অবশ্য এই জীবন পাওয়া বেশি কাজে লাগাতে পারেননি। লাঞ্চের পরেই অজি ইনিংসে ধস নামান রবীন্দ্র জাদেজা। প্রথমে হাফসেঞ্চুরির ঠিক এক রান আগে দাঁড়িয়ে থাকা লাবুশানে এবং ম্যাট রেনশকে পরপর দু-বলে ফিরিয়ে দিয়ে হ্যাট্রিক করার পরিস্থিতিও জাগিয়ে তুলেছিলেন সৌরাষ্ট্রের স্পিনার। কিছুক্ষণ পরেই স্মিথকে (৩৭) বোল্ড করে দেন জাদেজা। শেষ আপডেট অনুযায়ী অস্ট্রেলিয়া ১৩৬/৫ হয়ে গিয়ে রীতিমত ধুঁকছে। ক্রিজে রয়েছেন উইকেটকিপার আলেক্স ক্যারি এবং পিটার হ্যান্ডসকম্ব।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Border gavaskar trophy ind vs aus 2023 how virat kohli missed easy chances to catch steve smith watch video