বড় খবর

মোদিকে এবার হুঙ্কার বিজেন্দরের, খেলরত্ন ফিরিয়ে দেওয়ার হুমকি

এই ক্রীড়াবিদদের মধ্যে রয়েছেন পদ্মশ্রী এবং অর্জুন পুরস্কারপ্রাপ্ত কুস্তিবিদ কর্তার সিং, বাস্কেট বল তারকা সজ্জন সিং চিমা, হকি তারকা রাজবীর কৌর।

কেন্দ্রের মোদি সরকারের উপর চাপ বাড়ালেন এবার তারকা বক্সার বিজেন্দর সিং। বলে দিলেন প্রস্তাবিত কৃষক বিল প্রত্যাহার না করা হলে নিজের রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার ফিরিয়ে দেবেন তিনি।

গত রোববার সাঙ্গু বর্ডারে (হরিয়ানা-দিল্লি) কৃষকদের সঙ্গে যোগ দিয়েছিলেন বিজেন্দর সিং। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে এই ধর্ণা এদিনই ১১ দিনে পড়ল। সেখানেই উপস্থিত কৃষকদের উদ্দেশে ভাষণ দেওয়ার সময় আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বক্সার বলেন, “আমাদের পাঞ্জাবের ভাই বোনেরা এখানে আসায় আমিও এখানে যোগ দিয়েছি। বিগ ব্রাদার পাঞ্জাব থাকলে হরিয়ানা কেন পিছিয়ে থাকবে! এই কালা আইন তুলে না নিলে আমি আমার সর্বোচ্চ পুরস্কার রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার ফিরিয়ে দেব। কৃষকদের মধ্যে ঐক্য আগেও ছিল। ভবিষৎয়েও থাকবে।” প্রসঙ্গত, ২০১৯ সালে লোকসভা ভোটের আগে কংগ্রেসে যোগ দেন বিজেন্দর। ভোটেও লড়েন। তবে হেরে যান বিজেপি প্রার্থীর কাছে।

আরো পড়ুন: ‘হিন্দুরা বেইমান’, হিন্দুদের জন্য বিষ ওগড়ালেন যুবির বাবা, ভিডিও দেখুন

কৃষি বিল নিয়ে চলতি বিতর্কের মধ্যেই জাতীয় দলের বক্সিং কোচ গুরবক্স সিং সান্ধু নিজের দ্রোনাচার্য পুরস্কার ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। ডিসেম্বরের ৩ তারিখে কৃষকদের পাশে থাকার বার্তা দিতে বিজেপির একসময়ের জোটসঙ্গী শিরোমণি আকালি দলের প্রধান প্রকাশ সিং বাদল পদ্মবিভূষণ পুরস্কার ফিরিয়ে দেন। সেই কান্ড ঘটান রাজ্যসভার সদস্য সুখদেব সিং ধিন্দসা।

ভারতীয় সাহিত্য একাডেমি পুরস্কার বিজেতা মোহনজিত, শিক্ষাবিদ জসবিন্দর সিং স্বরাজবীর নিজেদের কেন্দ্রীয় পুরস্কার ফেরত দেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Boxer vijender singh to return khel ratna award if new farm bill not withdrawn

Next Story
করোনার ছড়াছড়ি! ম্যাচ শুরুর আধঘন্টা আগে বাতিল প্রোটিয়াজ-ইংল্যান্ড ওডিআই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com