scorecardresearch

বড় খবর

কলম্বিয়ার বিরুদ্ধে ড্র ব্রাজিলের, নজির মুরিয়েলের

বিরতির আগে কলম্বিয়া ২-১ এ এগিয়ে যায় মুরিয়েলের দুরন্ত গোল থেকেই। দারুণ গোলের মুভ তৈরি করেছিলেন কলম্বিয়ার ফুটবলাররা। ৩৪ মিনিটে সেই মুভের ফসল মুরিয়েলের গোল। প্রায় ১০ মিটার দূর থেকে গোল করে যান উঠতি তারকা।

Neymar
স্বস্তি পেলেন নেইমার (টুইটার)

আগের ম্যাচে মেসিহীন আর্জেন্টিনা গোলশুন্য ড্র করেছিল চিলির বিরুদ্ধে। ২৪ ঘণ্টা পরে কলম্বিয়ার বিরুদ্ধে ড্র করল এবার ব্রাজিল। ২-২ স্কোরলাইনের ম্যাচে শিরোনামে কলম্বিয়ার লুইস মুরিয়েল। তিনিই প্রথম কলম্বিয়ার ফুটবলার হিসেবে ব্রাজিলের বিপক্ষে জোড়া গোল করলেন একই ম্যাচে। এর আগে যা কোনও কলম্বিয়ান করতে পারেননি। প্রথমার্ধেই ব্রাজিলের বিরুদ্ধে মিয়ামিতে দু-গোল করলেন মুরিয়েল।

ব্রাজিল অবশ্য শুরুর ২০ মিনিটেই লিড নিয়েছিল। নেইমারের কর্নার থেকে দারুণ হেডিংয়ে বল জালে জড়িয়ে দিয়েছিলেন ক্যাসেমিরো। কোপা আমেরিকায় চোটের কারণে খেলতে পারেননি। তারপরে মিয়ামিতে কলম্বিয়ার বিরুদ্ধে প্রীতি ম্যাচের মাধ্যমেই আন্তর্জাতিক ফুটবলে প্রত্যাবর্তন ঘটল তারকা ফুটবলারের। যাইহোক, ক্যাসেমিরো লিড নেওয়ার ৬ মিনিট পরেই কলম্বিয়ার হয়ে সমতা ফেরান মুরিয়েল। বক্সের মধ্যে আলেক্স স্যান্দ্রো ফাউল করায় পেনাল্টি পায় কলম্বিয়া। সেখান থেকে ঠাণ্ডা মাথায় সমতা সূচক গোল মুরিয়েলের।

আরও পড়ুন ১০ হলুদ কার্ডের ম্য়াচে মেসিহীন আর্জেন্তিনা ড্র করল চিলির সঙ্গে

বিরতির আগে কলম্বিয়া ২-১ এ এগিয়ে যায় মুরিয়েলের দুরন্ত গোল থেকেই। দারুণ গোলের মুভ তৈরি করেছিলেন কলম্বিয়ার ফুটবলাররা। ৩৪ মিনিটে সেই মুভের ফসল মুরিয়েলের গোল। প্রায় ১০ মিটার দূর থেকে গোল করে যান উঠতি তারকা। পিছিয়ে থেকে বিরতির পরে খেলতে নামে ব্রাজিল। তবে সমতা ফেরানোর জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ফিলিপে কুটিনহোর থ্রু পাস ধরে ব্রাজিলের হয়ে ২-২ করেন নেইমার।

ম্যাচে ভার প্রযুক্তি ব্যবহার করা হয়নি। দ্বিতীয়ার্ধের মাঝামাঝি নেইমারকে বক্সের মধ্যে ফাউল করেন দাভিদসন স্যাঞ্চেজ। তবে নেইমারের পেনাল্টির আবেদনে কর্ণপাত করেননি রেফারি। ভার প্রযুক্তি ব্যবহারের সুবিধা না থাকায় তা রিভিউ করাও সম্ভব হয়নি।

লস অ্যাঞ্জেলসে পরের ম্যাচে ব্রাজিল মঙ্গলবার খেলবে পেরুর বিপক্ষে। একই দিনে টাম্পায় ভেনেজুয়েলার মুখোমুখি হবে কলম্বিয়া।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Brazil drew with colombia in miami in a friendly encounter