scorecardresearch

বড় খবর

মহিলা বিশ্বকাপ আয়োজনে নাম প্রত্যাহার ব্রাজিলের

সোমবার নিজেদের প্রেস বিবৃতিতে ব্রাজিল ফুটবল সংস্থার তরফে আরো জানানো হয়, বিশ্বকাপ আয়োজনে যুগ্মভাবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড এবং জাপানের বিরুদ্ধে বিডের লড়াইয়ে তারা সমর্থন করবে কলম্বিয়াকে।

করোনা ভাইরাসে ব্যাপকভাবে বিপর্যস্ত। তাই আর্থিক অনিশ্চয়তার কারণ দেখিয়ে ব্রাজিল ফুটবল ফেডারেশন জানিয়ে দিল ২০২৩ এ মহিলা ফুটবল বিশ্বকাপের জন্য যে বিড দিয়েছিল তা প্রত্যাহার করে নিচ্ছে তারা। ফিফাকে জানিয়ে দিল, বিশ্বকাপ আয়োজনের জন্য কোনোরকম আর্থিক প্রতিশ্রুতির নিশ্চয়তা দিতে পারবে না। সেই সঙ্গে তাদের আরো সংযোজন, গত দশকে একাধিক প্রথমসারির স্পোর্টিং ইভেন্টের কারণে মহিলা বিশ্বকাপ আয়োজনে প্রতিবন্ধকতা তৈরি করেছে।

সোমবার নিজেদের প্রেস বিবৃতিতে ব্রাজিল ফুটবল সংস্থার তরফে আরো জানানো হয়, বিশ্বকাপ আয়োজনে যুগ্মভাবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড এবং জাপানের বিরুদ্ধে বিডের লড়াইয়ে তারা সমর্থন করবে কলম্বিয়াকে। এর আগে লাতিন আমেরিকার কোনো দেশ মহিলাদের বিশ্বকাপ আয়োজন করেনি। চলতি মাসের ২৩ তারিখেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

ব্রাজিল ফুটবল সংস্থাকে প্রেসিডেন্ট বলসোনারো জানিয়ে দিয়েছেন কোভিড ১৯ এর জেরে দেশের আর্থিক বিপর্যয়ের জেরে আর্থিক প্রতিশ্রুতি দিতে পারবেন না। এর পরেই নেইমারদের দেশের ফেডারেশনের বক্তব্য, “ব্রাজিল সরকারের সতর্কতার বিষয়ে তারা অবহিত। অন্যান্য প্রাইভেট ও পাবলিক পার্টনারের বিষয়েও তারা সব জানেন। যে কারণে সরকার এই মুহূর্তে কোনোরকম আর্থিক প্রতিশ্রুতি দিতে পারছে না।”

ইনভেস্টমেন্ট ব্যাঙ্ক গোল্ডম্যান সাচস অনুযায়ী, এই বছরেই ব্রাজিলের আর্থিক অগ্রগতি স্পর্শ করবে ৭.৪ শতাংশে। কোভিডের হানায় লাতিন আমেরিকার দেশগুলির মধ্যে সবথেকে খারাপ অবস্থা ব্রাজিলের। এই ভাইরাসের প্রকোপে ৩৭ হাজারেরও বেশি লোক প্রাণ হারিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Brazil withdraws bid to host women football world cup