scorecardresearch

বড় খবর

শচীনকে নিয়ে হতাশায় ভুগত ওয়ার্ন, ফাঁস করলেন লি

“ওয়ার্নের মত বড়মাপের বোলারের সঙ্গে সবাই এভাবে লুকোচুরি খেলার সাহসই পাবে না! নিজের দিনে শচীন ওয়ার্নকে নিয়ে ছেলেখেলা করত।”

শচীনকে নিয়ে হতাশায় ভুগত ওয়ার্ন, ফাঁস করলেন লি

ক্রিকেটের প্রবাদপ্রতিম ব্যক্তিত্ব। গোটা বিশ্ব অপলকে চেয়ে থাকে শচীনের কীর্তির দিকে। আর সেই শচীনকেই প্রথমবার আউট করে কেমন লেগেছিল? সেকথাই এবার জানালেন ব্রেট লি।

অজি পেস সুপারস্টার স্টার স্পোর্টসের ক্রিকেট কানেক্টেড অনুষ্ঠানে এসে জানিয়ে দেন প্রথম সেই অনুভূতি। “২২ বছর বয়সে প্রথমবার লিটল মাস্টারের বিরুদ্ধে খেলার অভিজ্ঞতা হয়েছিল। সেই ম্যাচেই ব্যাটের কানায় লাগিয়ে শচীন আউট হয়ে গিয়েছিলেন। তারপর টেস্ট ম্যাচ নিয়ে আমার কোনো ভাবনা চিন্তাই ছিল না। এতটাই খুশি হয়েছিলাম সেবার।” জানান ব্রেট লি।

শচীন কতটা বিধ্বংসী ছিলেন সেই কথা জানিয়ে লি জানান, কীভাবে শেন ওয়ার্নকে নাকানিচোবানি খাওয়াতেন মাস্টার ব্লাস্টার। অজি তারকা জানিয়েছেন, “শচীন ক্রিজ ছেড়ে বেরিয়ে আসতো। এতে ওয়ার্ন আরো খাটো লেংথের বল করতে বাধ্য হত। কখনো কখনো ধৈর্য্য ধরে ব্যাকফুটে সেই সমস্ত অপূর্ব শট খেলত। ওয়ার্নের সঙ্গে লুকোচুরি খেলত ও। ওয়ার্নের মত বড়মাপের বোলারের সঙ্গে সবাই এভাবে লুকোচুরি খেলার সাহসই পাবে না! নিজের দিনে শচীন ওয়ার্নকে নিয়ে ছেলেখেলা করত। এমনটা কিন্তু বারেবারে দেখা যায় না।”

শচীনকে নিয়ে লি-র আরো সংযোজন, “যেভাবে বোলারের ডেলিভারি থেকে বল আন্দাজ করে নিত, বিভিন্ন বলের জন্য আলাদা আলাদা টেকনিক প্রয়োগ করত, সেটা ছিল পিওর ক্লাস!”

শচীনের সঙ্গে দ্বৈরথে ওয়ার্ন প্রায়ই হতাশায় ভুগতো। প্রাক্তন সতীর্থকে নিয়ে এমন ঘটনাও প্রকাশ্যে এনেছেন লি। প্রাক্তন স্পিডস্টার জানিয়ে দিয়েছেন, “কখনও কখনও ওয়ার্ন হওয়ায় বল ঘোরানোর চেষ্টা করত। কখনো আবার কিছু বল ড্রপ করার সময় টার্ন করত। যখনই ওয়ার্ন সূক্ষ বৈচিত্র্য আনার চেষ্টা করত, তখন একমাত্র শচীনই সেই বল পড়ে ফেলতে পারতো।”

সেইসঙ্গে লি-র আরো সংযোজন, “গোটা বিশ্বের ব্যাটসম্যানদের বিভ্রান্ত করতে পারতো ওয়ার্ন। একমাত্র শচীনই ওর ডেলিভারি সবথেকে ভালো বুঝতে পারত। ওয়ার্ন এটা ভয়ানকভাবে ঘৃণা করত। ড্রেসিংরুমে এসে বলত, সমস্ত রকম চেষ্টা করেছে। তবে শচীনকে আউট করতে পারেনি।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Brett lee shares his experience on getting sachin tendulkars wicket