বড় খবর

ফুটবলে ছাড়, ক্রিকেটে নিষেধাজ্ঞা! বিক্ষোভের আঁচে ব্রিটিশ প্রধানমন্ত্রী

জনসন জানান, ধীরে ধীরে নিয়ম শিথিল করা হবে। তবে এখনই আমোদমূলক ক্রিকেটের জন্য কোনো ছাড় দেওয়া হবে না। এরপরেই ইংল্যান্ডের অপেশাদার ক্রিকেট লিগ আয়োজক কর্তারা অনিশ্চয়তার মধ্যে পড়ে গিয়েছেন।

বরিস জনসন

ভাইরাস সংক্রমণে অন্য সবকিছু শিথিল করা হলেও, আমোদমূলক ক্রিকেটে এখনই ছাড় নয়। এমন কথাই জানিয়ে দিয়েছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তারপরেই ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড তো বটেই ক্রিকেটাররাও বরিস জনসনের সমালোচনা শুরু করেছেন। এবার ব্রিটিশ প্রধানমন্ত্রীকে একহাত নিলেন প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন।

নিজের টুইটারে সরাসরি সমালোচনা করে ভন লিখেছেন, “প্রধানমন্ত্রীর বক্তব্য পুরো আবর্জনার মত। উনি নিজেও জানেন না, খেলাটার কতটা ক্ষতি করছেন! আগামীকাল থেকে সবাই পাবে বসে মজা করতে পারবে। অর্থহীন কথাবার্তা।”

 

গতমাসে হাউস অফ কমন্স এ কনজারভেটিভ পার্টির এমপি গ্রেগরি ক্লার্কের একটি প্রশ্নের জবাব দিতে গিয়ে জনসন জানান, ” “ক্রিকেটের যেতা সমস্যা সেটা সবাই জানে। বল হল ভাইরাস সংক্রমণের একটি স্বাভাবিক বাহক। যে কোনো রেটে তা ভাইরাস ছড়াতে পারে। আমাদের বহু বিজ্ঞানী বন্ধুর সঙ্গে এই বিষয়ে আলোচনা হয়েছে। এই মুহূর্তে করোনা-মুক্ত পরিবেশে কীভাবে খেলা যায়, সেই বিষয়ে ভাবনা চিন্তা চলছে। তবে এর জন্য নির্দেশিকা বদলানো যাবে না।”

এরপরে গত শুক্রবার জনসন এলবিসি রেডিওয় ফের বলেন, “বল একটা ফ্যাক্টর হতে পারে। তবে এটা বলের বিষয় নয়। এটা টি ব্রেক, চেঞ্জিং রুম এবং আরো অনেক কিছু। টেনিসে এতটা সংস্পর্শে আসার ব্যাপার নেই, যতটা ক্রিকেটে রয়েছে।”

শুধু ভনই নন। ইংল্যান্ডের বহু প্রাক্তন ক্রিকেটাররা এরপরে সমালোচনায় সরব হয়েছেন। প্রাক্তন ক্রিকেটার ইয়ান পন্ট যেমন জানিয়েছেন, “আপনার ড্রেসিংরুম, কিংবা টি ব্রেকের প্রয়োজন নেই। আমোদমূলক ক্রিকেট চালুর বিষয়ে সবুজ সঙ্কেত দিন এবং বহু ক্লাব ও ক্রিকেটারদের শেষ হয়ে যাওয়া থেকে রক্ষা করুন।”
ইসিবি সরাসরি নিজেদের বিবৃতিতে জানিয়েছে, “ক্রিকেট একদমই বডি কন্টাক্ট গেম নয়। নিরাপদ দূরত্ব বজায় রেখে খেলা যায়। বর্তমানে যে সব বিষয়ে ছাড় দেওয়া হয়েছে, তাদের মতোই সম্পূর্ন নিরাপদে ক্রিকেটে খেলা সম্ভব।”

ইসিবির পক্ষ থেকে ইতিমধ্যেই ডিজিটাল, কালচারাল, স্পোর্টস ডিপার্টমেন্টকে নিরাপদে খেলার খসড়া পাঠিয়ে আমোদমূলক খেলাকে ছাড় দেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: British pm boris johnson feeling crickters wrath over his virus remarks

Next Story
সোনাজয়ী বক্সার এখন করোনা-জয়ীও, সুখবর জানালেন মুখ্যমন্ত্রী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com