প্রধানমন্ত্রীকে হত্যার ছক! অজি ক্রিকেটার উসমান খোয়াজার ভাইকে গ্রেফতার করল পুলিশ

প্রেম প্রতিদ্বন্দ্বিতার বশবর্তী হয়ে আরসাকান তাঁর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন সহকর্মী মহম্মদ কামের নিজামদিনকে ভুয়ো সন্ত্রাস হামলার ঘটনায় ফাঁসানোর চেষ্টা করেন।

By: Sydney  Updated: December 4, 2018, 01:12:03 PM

অস্ট্রেলিয়ান ক্রিকেটার উসমান খোয়াজার ভাই আরসাকান খোয়াজাকে মঙ্গলবার গ্রেফতার করল পুলিশ। প্রেম প্রতিদ্বন্দ্বিতার বশবর্তী হয়ে আরসাকান তাঁর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন সহকর্মী মহম্মদ কামের নিজামদিনকে ভুয়ো সন্ত্রাস হামলার ঘটনায় ফাঁসানোর চেষ্টা করেন।

জানা যাচ্ছে যে, আরসাকান পুলিশকে একটি টেররিস্ট হিট লিস্ট সম্বলিত লোটবুক দিয়ে জানান যে, অস্ট্রেলিয়ার প্রাক্তন প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলকে হত্যার ছক করেছিলেন নিজামদিন। যদিও নিজামদিনকে পুলিশ সপ্তাহখানেক পরেই ছেড়ে দিয়েছে। পুলিশের তদন্তে উঠে এসেছে নোটবুকের হাতের লেখার সঙ্গে নিজামদিনের হাতের লেখার কোনও মিল নেই। নিউ সাউথ ওয়েলসের অ্যাসিস্ট্যান্ট কমিশনার নিজামদিনকে গ্রেফতার করার জন্য মিডিয়ার কাছে আক্ষেপ করেছেন।

আরও পড়ুন: অন্য ময়দানে ছক্কা হাঁকালেন গেইল, পুরস্কৃত হলেন কোটিরও বেশি টাকায়

Usman Khawaja ছবির একদম ডান দিকে আরসাকান খোয়াজা (ছবি ফেসবুক থেকে) Mohamed Kamer Nizamdeen মহম্মদ কামের নিজামদিন (ছবি ফেসবুক)

খোয়াজাকে গ্রেফতার করা হয়েছে দেশের হাই-প্রোফাইল ব্যক্তিত্বদের নিয়ে এরকম একটা নকল গল্প ফাঁদার জন্য। নোটবুকের হিট লিস্টে শুধুই  ম্যালকম টার্নবুলের নাম ছিল না তদানিন্তন ডেপুটি জুলি বিশপ ও প্রাক্তন স্পিকার ব্রাউনি বিশপেরও উল্লেখ রয়েছে। এখানেই শেষ নয় সিডনি ওপেরা হাউস হার্বার ব্রিজ  ও রেল স্টেশন টার্গেট করা হবে বলেও জানানো হয়েছে। আদালতে হাজিরা দিতে এসে আরসাকান একটি কথাও বলেনি। তাঁকে একটি শর্তেই বেল দেওয়া হয়েছে। আরসাকানের পাসপোর্ট জমা রাখা হয়েছে। ইউনিভার্সিটি অফ নিউ সাউথ ওয়েলসের ১০০ মিটারের বাইরে তিনি বেরোতে পারবেন না ও কোনও সহকর্মীর সঙ্গে যোগাযোগ করতে পারবেন না। নিরাপত্তার জন্য তাঁকে নগদ ৫০ হাজার মার্কিন ডলারও দিতে হবে। পুলিশের অনুমান যে, নিজামদিনের সাফল্য সহ্য করতে পারেননি আরসাকান। পাশাপাশি নিজামদিনের সঙ্গে এক মহিলার সম্পর্কও মেনে নিতে পারেননি তিনি। হিংসা থেকেই এই কাজ করেছেন আরসাকান।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Brother of australia cricketer arrested over fake terror hit list55272

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X