scorecardresearch

বড় খবর

বুমরার স্পেল টেস্টে ভারতীয় বোলারদের মধ্যে সেরা, বলছেন অরুণ

প্রথম ইনিংসে সেভাবে নজর কাড়তে না পারলেও দ্বিতীয় ইনিংসে দারুণভাবে প্রত্যাবর্তন করেছিলেন। সেই ইনিংসেই ৮ ওভারের বোলিংয়ে মাত্র ৭ রান খরচ করে ৫ উইকেট তুলে ধ্বংস করে দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজকে।

বুমরার স্পেল টেস্টে ভারতীয় বোলারদের মধ্যে সেরা, বলছেন অরুণ
দ্রুততম ভারতীয় পেসার হিসাবে টেস্টে ৫০ উইকেট বুমরার (ছবি-টুইটার/বিসিসিআই)

জসপ্রীত বুমরা প্রথম টেস্টে একাই ধসিয়ে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজকে। দ্বিতীয় ইনিংসে মাত্র ৭ রান খরচ করে বুমরার ৫ উইকেটের স্পেল কোনও ভারতীয়র টেস্ট ক্রিকেটের সেরা স্পেল। এমনটাই বলছেন, বোলিং কোচ ভরত অরুণ। ক্যারিবিয়ান সফরের সীমিত ওভারের ক্রিকেটে খেলেননি। বিশ্বকাপের পরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টেই সরাসরি খেলতে নেমেছিলেন। প্রথম ইনিংসে সেভাবে নজর কাড়তে না পারলেও দ্বিতীয় ইনিংসে দারুণভাবে প্রত্যাবর্তন করেছিলেন। সেই ইনিংসেই ৮ ওভারের বোলিংয়ে মাত্র ৭ রান খরচ করে ৫ উইকেট তুলে ধ্বংস করে দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজকে।

জামাইকাতে ভারত দ্বিতীয় টেস্ট খেলতে নামছে। তার আগেই বোলিং কোচ ভরত অরুণ বলছেন, “বুমরা একজন চতুর বোলার। পরিস্থিতি বুঝে নিয়ে নিজের দারুণভাবে মানিয়ে নেয়। যদি ওর বোলিংয়ের লেংথ দেখা যায়, বোঝা যাবে সামনের দিকে বল পিচ করে দারুণ বল মুভ করাচ্ছিল।” এর সঙ্গেই অরুণের সংযোজন, “বহু বছর কোনও ভারতীয়ের কাছ থেকে এমন বোলিং দেখলাম। এটাই আমার দেখা কোনও ভারতীয়ের সেরা স্পেল।”

আরও পড়ুন পাঁচ উইকেটের সৌজন্য়ে অনন্য় রেকর্ডে নাম লেখালেন বুমরা

জীবনের সেরা র‌্যাঙ্কিং স্টোকসের, প্রথম দশে এলেন বুমরা

প্রথম ইনিংসে কেন সেভাবে প্রভাব ফেলতে পারেননি তারকা ভারতীয়, তার ব্যাখ্যাও মিলেছে অরুণের কাছ থেকে। তিনি জানিয়েছেন, “উইকেট বোলিংয়ের একটা ফ্যাক্টর হয়ে থাকে। সবসময় ফ্যাক্টর দেখি না। বোলার কীভাবে পিচে প্ল্যানিং অনুয়ায়ী বোলিং করতে পারছে সেটাই আসল। প্রথম ইনিংসের পরে এই বিষয়ে ওর সঙ্গে কথা হয়েছিল।” পাশাপাশি অরুণ আরও বলেন, “প্রথম ইনিংসে ও সামান্য শর্ট লেংথে বোলিং করছিল। একটু উপরের দিকে বল পিচ করা উচিত ছিল ওর। উইকেট নিয়ে আলাদা করে চিন্তা করার কিছু নেই। কারণ ঠিকঠাক লেংথে বোলিং করলে উইকেট আসবেই।”

প্রায়ই বুমরাকে নিজের প্রিয় ছাত্র বলে থাকেন ভরত অরুণ। শিষ্য কোথায় স্পেশ্যাল, সেই বিষয়ে বলতে গিয়ে তিনি বলছেন, “নিজের স্পেলে টানা ১৪০ কিমির উপরে বোলিং করে যেতে পারে। তাছাড়া ওর বোলিং অ্যাকশনটাই স্বাভাবিক নয়। তাই ওর বোলিং বুঝতে ব্য়াটসম্যানদের অসুবিধা হয়। পাশাপাশি ওর প্লাস পয়েন্ট ও পুরোপুরি নিখুঁত।”

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bumrahs bowling is best spell of fast bowling i have seen from an indian bharat arun