scorecardresearch

বড় খবর

মে মাসেই জার্মানিতে ফিরছে ফুটবল, দর্শক থাকবেন বাড়িতে

এপ্রিল মাসের মাঝামাঝি থেকেই জার্মানির পেশাদার ক্লাব ফুটবলাররা অনুশীলন চালু করে দিয়েছিল। ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে কড়া নিয়মবিধির মধ্যেই ট্রেনিং করছিলেন ফুটবলাররা।

লকডাউনের ধাক্কা সামলে শীঘ্রই শুরু হতে চলেছে বুন্দেশলিগা। বুন্দেশলিগার পক্ষ থেকে খেলা চালু করার আবেদন জানানো হয়েছিল জার্মানির চ্যান্সেলর এঞ্জেলা মের্কেলের কাছে। সেই আবেদনেই সবুজ সংকেত দেওয়া হল বুধবার।

সবকিছু ঠিকঠাক থাকলে মে মাসের ১৫ তারিখেই শুরু হচ্ছে বুন্দেশলিগা। ইউরোপের প্রথম ফুটবল টুর্নামেন্ট হিসাবে বুন্দেশলিগা চালু হচ্ছে।

মে মাসের মাঝামাঝি বুন্দেশলিগা চালু হওয়ার পর জুনের ১২ তারিখে বল গড়াবে তুরস্কের ফুটবল লিগে।

বুন্দেশলিগায় আপাতত বায়ার্ন মিউনিখ শীর্ষে রয়েছে। দ্বিতীয় স্থানে থাকা বরুশিয়া ডর্টমুন্ডের থেকে চার পয়েন্টে এগিয়ে তারা। এখনো লিগে ৯ ম্যাচ বাকি রয়েছে বায়ার্নের।

মার্চ মাসের মাঝামাঝি থেকে জার্মানিতে করোনার প্রকোপে খেলাধুলো বন্ধ হয়ে গিয়েছিল। করোনার থাবা গোটা বিশ্বের মতোই আছড়ে পড়ছে জার্মানিতে। এখনও পর্যন্ত দেড় লক্ষের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন জার্মানিতে। মৃত্যুর সংখ্যা সাড়ে ছয় হাজারের কাছাকাছি।

বুন্দেশলিগা কবে চালু হবে সেই বিষয়েই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে লিগের জেনারেল এসেম্বলি। টুর্নামেন্ট শুরুর জন্য আপাতত ধরে রাখা হয়েছে চলতি মাসের ১৫ তারিখ।

এপ্রিল মাসের মাঝামাঝি থেকেই জার্মানির পেশাদার ক্লাব ফুটবলাররা অনুশীলন চালু করে দিয়েছিল। ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে কড়া নিয়মবিধির মধ্যেই ট্রেনিং করছিলেন ফুটবলাররা। অনুশাসনের আওতায় ছিলেন দলের ট্রেনিং স্টাফরাও।

জার্মানির ফুটবল সংস্থা জানায় ১৭২৪ জন ফুটবলার এবং সাপোর্ট স্টাফদের মধ্যে করোনা পরীক্ষা করে ১০ জনের শরীরে পজিটিভ পাওয়া গিয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bundesliga to start without fans