বড় খবর

অস্ট্রেলীয় ক্রিকেটারদের চুল কাটা নিষিদ্ধ করল বোর্ড, চাপে পড়েই চরম সিদ্ধান্ত

ডিসেম্বর মাসে ক্রিকেট অস্ট্রেলিয়া যে কোভিড প্রোটোকল নির্ধারণ করেছে, সেখানে স্পষ্ট লেখা রয়েছে, বিবিএল ক্রিকেটারদের চুল কাটা যাবে না।

কোভিড সংক্রমণ রুখতে এবার বড়সড় সিদ্ধান্ত নিল ক্রিকেট অস্ট্রেলিয়া। বিগ ব্যাশ লিগে অংশ নেওয়া ক্রিকেটারদের চুল কাটার উপর আপাতত নিষেধাজ্ঞা জারি করল অজি ক্রিকেট বোর্ড। অস্ট্রেলিয়ার সিডনিতে মারাত্মকভাবে করোনার সংক্রমণ বেড়ে গিয়ে ইদানীং। নয়া করোনাভাইরাসের ঢেউ আটকাতে বদ্ধপরিকর অস্ট্রেলিয়া। ভারত-অস্ট্রেলিয়ার সিডনিতে তৃতীয় টেস্ট ঘিরেও অনিশ্চয়তা তৈরি হয়েছে। এর মধ্যেই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হল অস্ট্রেলিয়ান ক্রিকেট।

কোভিড প্রোটোকল মেনে এই কারণেই ২৪ ঘন্টা আগে ডেভিড ওয়ার্নার এবং শন এবটকে জাতীয় দলের স্কোয়াডে অন্তর্ভুক্ত করেনি অজি বোর্ড।

আরো পড়ুন: ৮ দলের আইপিএল অতীত, ১০ দলের মেগা টুর্নামেন্ট করবে সৌরভের বোর্ড

সিডনি মর্নিং হেরাল্ডের প্রতিবেদন অনুযায়ী, করোনা সংক্রমণ ভীতি।এড়ানোর জন্য দুইজনকেই জাতীয় দলে যোগ দিতে দেওয়া হয়নি। সেই প্রতিবেদনেই লেখা হয়েছে, বিবিএলে ক্রিকেটারদের কড়াকড়ি আরো তীব্র করা হয়েছে। সামনেই পুরো আন্তৰ্জাতিক ক্রিকেট মরশুম পড়ে রয়েছে। সিডনি টেস্ট আয়োজনেও সমস্যা দেখা দিয়েছে। এমন অবস্থায় কোনো ফাঁক রাখা হচ্ছে না।

ডিসেম্বর মাসে ক্রিকেট অস্ট্রেলিয়া যে কোভিড প্রোটোকল নির্ধারণ করেছে, সেখানে স্পষ্ট লেখা রয়েছে, বিবিএল ক্রিকেটারদের চুল কাটা যাবে না। চলতি মাসের শুরুতে অবশ্য যে প্রোটোকল জানানো হয়েছে, সেখানে অন্য বিষয় বলা হয়। তখন জানানো হয়, ফেস মাস্ক পড়েই একমাত্র হেয়ারকাটিং করা যাবে।

অন্যতম প্রোটোকলের অংশ ছিল, আউটডোরে খাওয়া একদমই নিষিদ্ধ। ফুড ডেলিভারি সংস্থায় খাবার আগে থেকে বুক করা থাকলে তা খাওয়া যাবে তবে দলের ইউনিফর্ম পড়ে, নৈব নৈব চ!

চলতি সপ্তাহেই বিবিএলে শুরু হয়েছে তাসমানিয়া এবং ক্যানবেরায়। পাঁচটি ফ্র্যাঞ্চাইজি চার্টার্ড ফ্লাইটে হোবার্ট থেকে ব্রিসবেনে উড়ে গিয়েছে। ব্রিসবেন এবং গোল্ড কোস্টে সমস্ত ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটাররা জৈব নিরাপদ বলয়ে রয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ca bans haircut as per covid protocol for bbl players

Next Story
রায়নার নাইটক্লাব-গ্রেফতারি নিয়ে মুখ খুলল সিএসকে, জানাল তারকার ভবিষ্যৎ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com