বড় খবর

অবশেষে মুক্ত ব্যানক্রফট, ফিরলেন বাইশ গজে

অবশেষে মুক্তি। ন’মাসের দীর্ঘ নির্বাসন কাটিয়ে ক্রিকেটে ফিরলেন ক্যামেরন ব্যানক্রফট। এবার খেলবেন বিগ ব্যাশ লিগে। শনিবার পার্থ স্কর্চাসের ১৩ সদস্যের দলে জায়গা করে নিয়েছেন তিনি।

Cameron Bancroft
ন’মাস পর মুক্ত ব্যানক্রফট, ফিরলেন বাইশ গজে (ছবি- ব্যানক্রফটের ইনস্টাগ্রাম থেকে)

অবশেষে মুক্তি। ন’মাসের দীর্ঘ নির্বাসন কাটিয়ে ক্রিকেটে ফিরলেন ক্যামেরন ব্যানক্রফট। এবার খেলবেন বিগ ব্যাশ লিগে। শনিবার পার্থ স্কর্চাসের ১৩ সদস্যের দলে জায়গা করে নিয়েছেন তিনি। সব ঠিক থাকলে আগামিকাল হোবার্ট হারিকেন্সের বিরুদ্ধে মাঠে নামবেন বছর ছাব্বিশের ক্রিকেটার।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বল বিকৃত করে অভিযুক্ত হয়েছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ, সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও বোলার ব্যানক্রফট। স্মিথ-ওয়ার্নারকে ক্রিকেট থেকে এক বছর নির্বাসিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ন’মাসের নির্বাসনদণ্ড বর্তেছে ব্যানক্রফটের ওপর। উল্লেখ্য, তিনজনের কেউই শাস্তি কমানোর আবেদন করেননি। ব্যানক্রফটের নির্বাসন উঠে গেল। আর তিন মাস পরেই ক্রিকেটে ফিরবেন স্মিথ-ওয়ার্নারও। কুখ্যাত স্যান্ডপেপার গেট কাণ্ডে মুখ পুড়িয়েছিলেন অস্ট্রেলিয়ার ত্রয়ী।

আরও পড়ুন: স্মিথ-ওয়ার্নারদের সাজা বহাল রাখল ক্রিকেট অস্ট্রেলিয়া

 

View this post on Instagram

 

28/3/18 – 28/12/18 What a journey this has been over the last 9 months. For me, in what seemed like troubled times in April can remember lying in bed feeling for some thing. Some inspiration and motivation to get me out of bed. After thinking, reading, wondering and living it came to me that I had a choice. To lay in suffering or get up, show up and act. Action led to motivation and motivation gave me all the inspiration I needed. Here I am now. Grateful of where I am and the person I continue to grow to be. Thank you to every person, group, team and community I have come across over the last 9 months. You know who you are. Namaste ???? Have faith and embrace uncertainty. Cam x

A post shared by Cameron Bancroft (@cbancroft4) on

ব্যানক্রফট ইনস্টাগ্রামে একটি উক্তি শেয়ার করেই লিখেছেন, “শেষ ন’মাস কী সময়ের মধ্যে দিয়েই না গেলাম! এখন যেখানে আছি তার জন্য় কৃতজ্ঞ। এভাবেই এগিয়ে যেতে চাই। প্রতিট ব্যক্তিকে ধন্যবাদ জানাতে চাই, পাশাপাশি সেই সব গ্রুপ, কমিউনিটিকেও যারা শেষ ন’মাস আমার পাশে ছিল। আমি জানি আমি কে।” গত বুধবার ব্যানক্রফট একটি বিস্ফোরক সাক্ষাৎকার দিয়েছিলেন এক টেলিভিশন চ্যানেলে। সেখানে তিনি বলেছিলেন যে, ওয়ার্নারের কথাতেই শিরিষ কাগজ ঘষে বলের একটা প্রান্ত রুক্ষ করেছিলেন।

পার্থ স্কর্চাসের কোচ অ্যাডাম ভোজেস ব্য়ানক্রফটের প্রত্য়াবর্তনের প্রসঙ্গে বললেন, “ফের একবার ক্যামকে (ক্যামরন) দলে ফেরত পেয়ে ভাল লাগছে। ওর জন্য লম্বা একটা বছর ছিল। এবার ও এগিয়ে যেতে পারবে। উচ্চ পর্যায় ক্রিকেট খেলতে পারবে। ও আসায় ব্যাটিং লাইন-আপে প্রাণশক্তির সঙ্গেই অভিজ্ঞতাও যোগ হল।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cameron bancrofts nine month ban ends returns to cricket with big bash league

Next Story
ব্যাটে-বলে কেরিয়ারের সেরা পারফরম্যান্স কামিন্সের, বলছেন পূজারা-কোহলি শিক্ষণীয়Pat Cummins
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com