চিনা ওপেন জিতলেন ক্য়ারোলিনা মারিন, বোঝালেন এভাবেও ফিরে আসা যায়

এভাবেও ফিরে আসা যায়। প্রমাণ করে দিলেন ক্য়ারোলিনা মারিন। রবিবার বিশ্বের এক নম্বর তাই জু ইংকে উড়িয়ে চিনা ওপেন জিতে নিলেন অলিম্পিকের সোনা জয়ী মেয়ে। তিনি যেন নিজেই একটা স্প্য়ানিশ আর্মাডা

By: Updated: September 22, 2019, 04:34:46 PM

এভাবেও ফিরে আসা যায়। প্রমাণ করে দিলেন ক্য়ারোলিনা মারিন। রবিবার বিশ্বের এক নম্বর তাই জু ইংকে উড়িয়ে চিনা ওপেন জিতে নিলেন অলিম্পিকের সোনা জয়ী মেয়ে। দেখিয়ে দিলেন তিনি যেন নিজেই একটা স্প্য়ানিশ আর্মাডা।

শেষ আট মাস  হাঁটুর চোটের জন্য কোর্টের বাইরে থাকতে হয়েছিল মারিনকে। পুরোপুরি ফিট না-হওয়ার জন্য় বিশ্ব চ্য়াম্পিয়নশিপ থেকেও শেষ মুহূর্তে নাম প্রত্য়াহার করে নেন তিনি। গত সপ্তাহে চোট সারিয়ে ভিয়েতনাম ওপেনে নেমেছিলেন তিনি। প্রথম রাউন্ডেই ছিটকে গিয়েছিলেন তিনি। প্রশ্ন উঠেছিল তাঁর শারীরিক অবস্থা নিয়ে। আর এদিন তাঁর খেলা দেখে কে বলবে যে, বছর ছাব্বিশের মেয়ে সব প্রশ্নের উত্তর দিয়ে দিলেন। এক ঘণ্টা পাঁচ মিনিটের লড়াইয়ে তাইওয়ানের প্রতিদ্বন্দ্বীকে হারালেন ১৪-২১, ২১-১৭, ২১-১৮ সেটে।

আরও পড়ুন: অলিম্পিক সোনার জন্য়ই ক্য়াবিনেটে জায়গা ফাঁকা রেখেছি: পিভি সিন্ধু

জয়ের পর কোর্টেই শুয়ে পড়েছিলেন মারিন। চোখে জল নিয়েই শিশুর মতো আনন্দে মেতে উঠেছিলেন তিনি। তাই জু ইংকে জড়িয়ে ধরলেন। ব্য়াডমিন্টনের বিশ্ব সংস্থা তাঁর ছবি টুইট করে বলছে, “মারিন তুমি চ্যাম্পিয়ন” বিডব্লিউএফ প্রশ্ন করেছে এটাই কি ব্য়াডমিন্টনের সেরা প্রত্য়াবর্তন।

অন্য়দিকে মারিন নিজের টুইটারে ছবি পোস্ট করে লিখেছেন, “আমি ফিরে এসেছি।” একসময় মারিন ছিলেন বিশ্বের এক নম্বর খেলোয়াড়। আজ তিনি ছ’নম্বরে। কিন্তু মারিন বুঝিয়ে দিলেন আবারও হারানো সিংহাসন পেতে চলেছেন তিনি।

গত শনিবার সেমিফাইনালে জাপানের সায়াকা তাকাহাশির মুখোমুখি হন মারিন। ২০-২২, ২১-১৩ ও ২১-১৮ ব্য়বধানে জিতে ফাইনালে ওঠেন স্পেনের নাগরিক। এই টুর্নামেন্টে পুরুষ সিঙ্গলে চ্য়াম্পিয়ন হয়েছেন জাপানের কেন্তো মোমোতা। ইন্দোনেশিয়ার অ্যান্থনি সিনিসুকাকে হারিয়ে চ্য়াম্পিয়ন হলেন তিনি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Carolina marin clinches china open

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X