ওয়েম্বলি দেখল মেসি ম্যাজিক, আপনি দেখুন গোল

রোনাল্ডোর নিস্প্রভতায় হাজার ওয়াটের আলো জ্বালছেন তাঁর এক নম্বর প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। ওয়েম্বলিতে মেসি যে খেলাটা খেললেন, সেটা ধরে রাখতে পারলে বার্সার শ্রেষ্ঠ ফুটবলার এবারের টুর্নামেন্টে রাজত্ব করবেন।

By: London  Updated: October 4, 2018, 01:56:25 PM

লিওনেল মেসি, ওয়েম্বলির আকাশে-বাতাসে মুখরিত হচ্ছে একটাই নাম। বুধবার রাতে টটেনহ্যামের বিরুদ্ধে ঝলসে উঠল বার্সেলোনার সুপারস্টারের পা। আরও একবার বোঝালেন মেসি ম্যাজিকের মাহাত্ম্য। ইনিয়েস্তার বার্সা বিদায়ের পর এলএম টেনের হাতেই ক্যাপ্টেন’স আর্মব্যান্ড। ‘লিডিং ফ্রম দ্য ফ্রন্ট’ বিষয়টা কী সেটা দেখিয়ে দিচ্ছেন বার্সার আর্জেন্তাইন রাজপুত্র। এদিন হ্যারি কেন বলাম লিওর ডুয়েল দেখার জন্য মুখিয়ে ছিল লন্ডনের ফুটবল পীঠস্থান। কিন্তু মেসির জৌলুসে ঢাকা পড়ে গেলেন কেন।

ম্যাচের বয়স তখন মাত্র দু’মিনিট। হাফ সার্কেলের কাছ থেকে মেসির দুরন্ত পাস পৌঁছে যায় গোলমুখে আগুয়ান জর্ডি আলবার কাছ থেকে। ডি-বক্সের মধ্যে থেকে আলবার ক্রস পৌঁছে যায় ফিলিপ কুটিনহোর কাছে। ব্রাজিলিয়ান অনায়াস দক্ষতায় গোল করে এগিয়ে দেন বার্সাকে। এরপর ২৮ মিনিটে কুটিনহোর পাস থেকে ইভান র‌্যাকিটিচের অনবদ্য ভলিতে ব্যবধান বাড়ান। এই স্কোরলাইনেই বিরতিতে মাঠ ছাড়ে বার্সা। এরপর দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে এরকি লামেলার পাশ থেকে কেনের গোল টটেনহ্যামের হয়ে ব্যবধান কমায়। এই গোলের রেশ কাটতে না-কাটতেই মেসির দুরন্ত গোল বার্সা স্কোরলাইন ৩-১ করে ফেলে। ৬৬ মিনিটে লামেলা গোল করে খেলার জমিয়ে দেন। এরপর নির্ধারিত সময়ের শেষ মুহূর্তে ফের গোল করেন মেসি। বার্সা ৪-২ জিতে মাঠ ছাড়ে।

আরও পড়ুন: মেসির অবসর নিয়ে মুখ খুললেন মারাদোনা

চ্যাম্পিয়ন্স লিগের সম্রাট কে? এই প্রশ্নের উত্তরে একটা মুখই চোখের সামনে ভেসে উঠবে। তিনি জুভেন্তাসের মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পর্তুগিজ জাদুকর রিয়াল মাদ্রিদের জার্সিতে সারা পৃথিবীকে দেখিয়েছেন যে, এই টুর্নামেন্টে তিনি কী করতে পারেন! পয়মন্ত লিগে তাঁর ঝুলিতে রয়েছে সর্বোচ্চ ১২০টি গোল। কিন্তু এই মরসুমে সিআর সেভেন শুরু থেকেই ব্যাকফুটে। ক্লাব বদলের পর থেকে  কোথাও যেন সেই ঝাঁঝ উধাও। এমনকি জুভেন্তাসের জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচেই ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে লাল কার্ড দেখে তিন ম্যাচ নির্বাসিত হয়েছেন তিনি। রোনাল্ডোর নিস্প্রভতায় হাজার ওয়াটের আলো জ্বালছেন তাঁর এক নম্বর প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। ওয়েম্বলিতে মেসি যে খেলাটা খেললেন, সেটা ধরে রাখতে পারলে বার্সার শ্রেষ্ঠ ফুটবলার এবারের টুর্নামেন্টে রাজত্ব করবেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Champions league lionel messi brace helps barcelona beat tottenham 4

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং