যে মাঠে বেড়ে ওঠেন কপিল দেব, চেতন শর্মা, সেই মাঠ এখন জেলখানা!

মোহালিতে পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামের চেয়েও আরও অনেক পুরনো এই মাঠ। শুধু কপিলই নন, চেতন শর্মা এবং যোগরাজ সিংয়ের মতো প্রাক্তন তারকাদের বেড়ে ওঠাও এই স্টেডিয়ামেই।

By: March 27, 2020, 9:23:54 PM

এই মাঠেই কপিলদেব নিখঞ্জ বেড়ে উঠেছিলেন তরুণ ক্রিকেটার হিসেবে। এই মাঠেই দিনের পর দিন ট্রেনিংয়ে ঘাম ঝরাতেন ভারতের চিরশ্রেষ্ঠ অলরাউন্ডার কপিল। চন্ডীগড়ের সেক্টর ১৬-র সেই মাঠই এখন অস্থায়ী জেলে পরিণত করোনা-সঙ্কটের জেরে। করোনা-সংক্রমণ এড়াতে পাঞ্জাবে যে কার্ফু জারি করা হয়েছে, তা যাঁরা লঙ্ঘন করছেন, তাঁদের আটক করে এই মাঠেই অস্থায়ী জেলবন্দি করছে স্থানীয় প্রশাসন।

অবশ্য শুধু সেক্টর ১৬-র এই স্টেডিয়ামই নয়, চন্ডীগড় প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে যে মণিমাজরার স্পোর্টস কমপ্লেক্সকেও বর্তমান পরিস্থিতিতে অস্থায়ী জেলে পরিণত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উল্লেখ্য, জারি করা কার্ফু কেউ লঙ্ঘন করলে যাতে কড়া ব্যবস্থা নেওয়া হয়, সে ব্যাপারে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে পাঞ্জাব পুলিশের ডিরেক্টর জেনারেলকে।

আরও পড়ুন: মিডিয়ার প্রতি ক্ষোভ উগরে দিলেন সাক্ষী

প্রায় সাড়ে ১৫ একর জায়গা জুড়ে বিস্তৃত সেক্টর ১৬-র ক্রিকেট স্টেডিয়ামে প্রায় ২০ হাজার মানুষ একসঙ্গে খেলা দেখতে পারেন। মোহালিতে পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামের চেয়েও আরও অনেক পুরনো এই মাঠ। শুধু কপিলই নন, চেতন শর্মা এবং যোগরাজ সিংয়ের মতো প্রাক্তন তারকাদের বেড়ে ওঠাও এই স্টেডিয়ামেই।

যুবরাজ সিংহ এবং হরভজন সিংয়ের কেরিয়ারের প্রস্তুতিপর্বেরও অনেকটাই কেটেছে এই স্টেডিয়ামে। ভারত বনাম শ্রীলঙ্কার একটি টেস্ট ম্যাচও ১৯৯০ সালে অনুষ্ঠিত হয়েছিল এই স্টেডিয়ামে। সেই স্টেডিয়ামেই এখন করোনা-কার্ফু লঙ্ঘনের দায়ে হাজতবাস করছেন অনেকে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Chandigarh coronavirus the ground where kapil dev played now quarantine centre

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X