scorecardresearch

বড় খবর

বিশ্বকাপে হ্যাটট্রিক করেছিলেন, তিনিই এবার ভারতের নির্বাচক প্রধান

একবছর পর নির্বাচকদের পারফরম্যান্স খতিয়ে দেখবে উপদেষ্টা কমিটি। তারপরেই বোর্ডের কাছে চেতন শর্মা, আবে কুরুভিলা এবং দেবাশিষ মোহান্তির নাম সুপারিশ করা হয়।

বিশ্বকাপে হ্যাটট্রিক করেছিলেন, তিনিই এবার ভারতের নির্বাচক প্রধান

দৌড়ে ফেভারিট ছিলেন অজিত আগারকার। তবে জিতলেন চেতন শর্মা। ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন নির্বাচক চেয়ারম্যান নিযুক্ত হলেন চেতন। ক্রিকেট উপদেষ্টা কমিটির তরফে পাঁচ জনের নির্বাচনী প্যানেলে অন্তর্ভুক্ত করেছে দেবাশিষ মোহান্তি এবং আবে কুরুভিলাকে।

জাতীয় দলের হয়ে ২৩টি টেস্ট সহ ৬৫ ওডিআই খেলেছেন ৫৩ বছরের দিল্লির তারকা। ১১ বছরের ক্রিকেট কেরিয়ারে চেতন শর্মার সেরা পারফরম্যান্স ১৯৮৭ বিশ্বকাপে হ্যাটট্রিক করা।

আরো পড়ুন: ৮ দলের আইপিএল অতীত, ১০ দলের মেগা টুর্নামেন্ট করবে সৌরভের বোর্ড

মাত্র ১৬ বছর বয়সে হরিয়ানার হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট খেলা শুরু করেন চেতন শর্মা। সেই বছরেই ১৯৮৩-তে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওডিআই অভিষেক ঘটান তিনি। ঠিক একবছর পরে টেস্টেও অভিষেক ঘটিয়ে ফেলেন তারকা পেসার।

নতুন ক্রিকেট উপদেষ্টা কমিটিতে রয়েছেন মদনলাল, রুদ্রপ্রতাপ সিং এবং সুলক্ষনা নাইক। তারা ভার্চুয়ালি মিলিত হয়েছিলেন নির্বাচনের আগে। বৃহস্পতিবার বোর্ডের ৮৯তম বার্ষিক সাধারণ সভা ছিল। আহমেদাবাদে সেই এজিএম বৈঠকের মধ্যেই নতুন নির্বাচকদের নাম চূড়ান্ত করে ফেলেন রুদ্রপ্রতাপ সিংরা। একবছর পর নির্বাচকদের পারফরম্যান্স খতিয়ে দেখবে উপদেষ্টা কমিটি। তারপরেই বোর্ডের কাছে চেতন শর্মা, আবে কুরুভিলা এবং দেবাশিষ মোহান্তির নাম সুপারিশ করা হয়।

বোর্ডের সংবিধান অনুযায়ী, সবথেকে বেশি টেস্ট ক্যাপের মালিককেই নির্বাচকদের মধ্যে চেয়ারম্যান করা হয়। এই তিন সদস্যের দল যোগ দেবেন বাকি দুই নির্বাচক সুনীল জোশি এবং হরবিন্দর সিংয়ের সঙ্গে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Chetan sharma becomes chief selectors debashis mohanty abbey kuruvilla