scorecardresearch

ধোনি খেলবেন বিশ্বকাপ, এখনও আশায় কোচ

ধোনি শেষবার জাতীয় দলের জার্সিতে খেলেছেন বিশ্বকাপের সেমিফাইনালে। তারপর ধোনিকে আর দেখা যায়নি আন্তর্জাতিক ক্রিকেটে। দেশে বিদেশে একাধিক সফর, সিরিজে অনুপস্থিত থেকেছেন তিনি।

ms dhoni ipl 2020
এম এস ধোনি। ফাইল ছবি

প্রতীক্ষায় ছিল তামাম ক্রিকেট মহল। তবে বহু প্রতীক্ষিত ধোনির আইপিএলে প্রত্যাবর্তন আপাতত বিশ বাও জলে। করোনার প্রাদুর্ভাবে গোটা বিশ্বের মতো ভারতেও লক ডাউন জারি। আর এতেই পিছিয়ে গেছে আইপিএলের সূচি। লক ডাউনের সময় সীমা বাড়িয়ে দেওয়ায় আইপিএল আপাতত এই বছরের বাতিলও করা হতে পারে।

আইপিএলে নিজের জাত চিনিয়েই জাতীয় দলে ফেরার রাস্তা পাকা করতে চাইছিলেন ধোনি। তবে আইপিএলে এখনো ধোনির প্রত্যাবর্তন না দেখলেও বিশ্বকাপে দেখা যেতে পারে মহাতারকাকে। এমনই ভবিষ্যৎবাণী করলেন ধোনির শৈশবের কোচ কেশব রঞ্জন বন্দোপাধ্যায়।

সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে কেশববাবু সাফ জানিয়ে দিলেন, “এমন পরিস্থিতিতে আইপিএল সম্ভবত আয়োজন করা হবে না। বিসিসিআই ই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। কোনো সন্দেহ নেই ধোনির কাছে পরিস্থিতি আরো কঠিন হতে চলেছে। তবে আমার ষষ্ঠ ইন্দ্রিয় বলছে ধোনি টি টোয়েন্টি বিশ্বকাপে ডাক পাবে।”

ধোনি শেষবার জাতীয় দলের জার্সিতে খেলেছেন বিশ্বকাপের সেমিফাইনালে। তারপর ধোনিকে আর দেখা যায়নি আন্তর্জাতিক ক্রিকেটে। দেশে বিদেশে একাধিক সফর, সিরিজে অনুপস্থিত থেকেছেন তিনি। অবসরের জল্পনা উঠলেও তিনি আমল দেননি। আইপিএলে খেলে তিনি ফের একবার বিশ্বকাপে খেলতে চান এমনটা শোনা গিয়েছে। সেই কারণে ঝাড়খণ্ড দলের সঙ্গে অনুশীলনও শুরু করেছিলেন। তবে করোনার প্রকোপে আপাতত আইপিএল বন্ধের মুখে।

ধোনির কোচ কেশব রঞ্জন বন্দোপাধ্যায় বলছেন, “চেন্নাই থেকে ফেরার পরে ধোনির সঙ্গে কথা হয়েছে। ওর বাবা মার সঙ্গে নিয়মিত যোগাযোগ রয়ে গিয়েছে। ও ফিটনেস ট্রেনিং করছে এবং এখন পুরোপুরি ফিট। এখন বিসিসিআই কি সিদ্ধান্ত নেয় দেখা যাক। আন্তর্জাতিক সূচি জুন পর্যন্ত বন্ধ। অপেক্ষা করা ছাড়া আমাদের আর কোনো উপায় নেই।”

এর আগে জাতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী জানিয়েছেন, আইপিএল ই ধোনির ভাগ্য নির্ণয় করে দেবে। তবে ধোনির ফেরা নিয়ে সমালোচনা করেছিলেন শেওয়াগ ও গাভাস্কার।

এই সমালোচনা অবশ্য গায়ে মাখতে রাজি নন ধোনির শৈশবের কোচ। কেশব বন্দোপাধ্যায় বলেন, “ধোনি পুরোপুরি ফিট। চেন্নাইতে এক সপ্তাহের বেশি ট্রেনিং করে এসেছে। এখন পুরো রাঁচি বন্ধ। তাই নিজের ঘরে গৃহবন্দী অবস্থায় নিজেকে ফিট রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে। ওর ব্যক্তিগত জিম, ব্যাডমিন্টন কোর্ট ও রানিং করিডর রয়েছে।”

এর সঙ্গেই কোচের সংযোজন, “আশা করি বিসিসিআই পুরো পরিস্থিতি সম্পর্কে ওয়াকিবহাল। ঠিক সময়েই ওরা ধোনির কথা জানাবে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Childhood coach keshab banerjee hopeful of ms dhonis return