বেনজির! পুরো ২০ ওভার ব্য়াট করেই ৩৫ রান তুলল ভারতের এই প্রতিবেশী দেশ

থাইল্যান্ডের বিরুদ্ধে টস জিতে ব্যাট করতে নামে চিন। পুরো ওভার খেলেই তাঁদের ব্যাটসম্যানরা ন’উইকেট হারিয়ে তুলল মাত্র ৩৫ রান। দলের সর্বোচ্চ স্কোরার ওয়াং ইয়া। তিনি ন’নম্বরে ব্যাট করতে নেমে করেছেন আট রান।

By: Updated: October 4, 2018, 04:53:00 PM

বুধবার মালয়েশিয়ার বাঙ্গিতে আইসিসি ওয়ার্ন্ড টোয়েন্টি-টোয়েন্টি টুর্নামেন্ট সাক্ষী থাকল বেনজির ঘটনার। এশিয়া মহাদেশের কোয়ালিফায়ার ‘বি’-র ম্যাচে মুখোমুখি হয়েছিল চিন ও থাইল্যান্ড।

বাইশ গজের ইতিহাসে হাজারো রেকর্ড রয়েছে। কিন্তু এরকমটা দেখা যায়নি আগে। বলা যেতে পারে খেলার মাঠে কত কী না ঘটে! থাইল্যান্ডের বিরুদ্ধে টস জিতে ব্যাট করতে নামে চিন। পুরো ওভার খেলেই তাঁদের ব্যাটসম্যানরা ন’উইকেট হারিয়ে তুলল মাত্র ৩৫ রান। দলের সর্বোচ্চ স্কোরার ওয়াং ইয়া। তিনি ন’নম্বরে ব্যাট করতে নেমে করেছেন আট রান। বাকিরা এক থেকে আটের মধ্যে।

ঘটনাচক্রে টি ২০ ক্রিকেটের ইতিহাসে এটা দ্বিতীয় সর্বনিম্ন স্কোর। ২০ ওভার ব্যাট করে এটাই সবচেয়ে কম রানের নজির। ২০০৮ সালে গুয়ানার বিরুদ্ধে বারমুডা ৬২ রান করেছিল। চিনের ইনিংসে ছিল মোট চারটি মেডেন ওভার। চিনার ব্যাটসম্যানদের মিলিত প্রয়াসে এসেছে দু’টি চার। থাইল্যান্ডের বোলার বিচানাথ সিং টি ২০ ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে ইকোনমিক্যাল চার ওভার করেছেন। একটি উইকেট নিয়ে চার রান দিয়েছেন তিনি। থাইল্যান্ড ২.৪ ওভারে ১০ উইকেটে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়। টুইটারও এই ম্যাচে নিয়ে সক্রিয় হয়েছে। 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Chinese cricket team scores just 35 runs in 20 overs register a record for ages to come

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X