ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ থেকে নাম তুললেন গেইল, শুরু জল্পনা

৪০ বছরের গেইল টানা চার মরশুম জ্যামাইকার হয়ে খেলার পর সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসের জার্সি গায়ে চাপান। এরপর জামাইকায় ফিরে এসেছিলেন।

একদিন পরেই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ড্রাফট ঘোষণা হওয়ার কথা। ঠিক ২৪ ঘন্টা আগেই সেই ড্রাফট থেকে নাম প্রত্যাহার করে নিলেন সুপারস্টার ক্রিস গেইল। এবছর সিপিএলে অংশ নেবেন না তারকা ক্যারিবীয় ব্যাটসম্যান।

কেন্দ্রীয় সরকারের ছাড়পত্র পেলে অগাস্টের ১৮ সেপ্টেম্বরের ১০ তারিখ পর্যন্ত ট্রিনব্যাগো এন্ড টোব্যাগোয় বসছে সিপিএলের আসর।

কেন খেলবেন না গেইল! ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, লকডাউনের সময় পরিবারের কাছে থাকতে পারেননি গেইল। তিনি জামাইকায় থাকলেও গেইলের স্ত্রী এবং পুত্র ছিল সেন্ট কিটসে। তাই পরিবারের সঙ্গেই আপাতত তিনি সময় কাটাতে চাইছেন। সেই কারণেই এই বিরতির সিদ্ধান্ত।

ড্রাফটের আগেই ৪০ বছরের তারকা ক্রিকেটারকে কিনে নিয়েছিল সেন্ট লুসিয়া জুকস। গেইলের দরের মূল্য ১ লক্ষ ৩০ হাজার থেকে ১ লক্ষ ৬০ হাজার মার্কিন ডলার। অতীতে সিপিএলে জামাইকা তাহলোয়াস এবং সেন্ট কিটস এন্ড নেভিল প্যাট্রিওটস এর হয়ে খেলেছেন। জ্যামাইকার হয়ে দুবার চ্যাম্পিয়নও হন ক্যারিবিয়ান ব্যাটিং দৈত্য। সেন্ট কিটসের হয়ে ২০১৭ সিপিএলের ফাইনালে খেলেছেন।

গত মাসেই সিপিএল দুনিয়ায় ঝড় তুলে দিয়েছিলেন গেইল। জামাইকা তাহলোয়াসের কোচ রামনরেশ সারওয়ান সহ টিম ম্যানেজমেন্টকে তুলোধোনা করে ছাড়েন তিনি। জামাইকা দল থেকে তাঁকে বাদ দেওয়ার ষড়যন্ত্র করেছেন সারওয়ান। এমন দাবি তুলে ‘ইউনিভার্সাল বস’ বলেছিলেন সারওয়ান ‘করোনা ভাইরাসের থেকেও ক্ষতিকর।’ ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের হয়ে গেইল ১০৩টে টেস্ট এবং ৩০১টি ওডিআই খেলেছেন।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Chris gayle withdraws his name from caribbean premier league

Next Story
শচীনকে পেরিয়ে শ্রেষ্ঠত্বের শিরোপা, দ্রাবিড়ই সর্বকালের সেরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com