IPL 2019: অধিনায়ক হয়ে ফিরতে পারবেন না স্মিথ, কিন্তু কেন!

২০১৮ সালে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ খেলা হয়নি অস্ট্রেলিয়ার নির্বাসিত ক্যাপ্টেন স্টিভ স্মিথের। চলতি বছর ফের তাঁকে দেখা যেতে পারে রাজস্থান রয়্যালসের জার্সিতে আইপিএল খেলতে।

By: Jaipur  January 6, 2019, 4:57:23 PM

২০১৮ সালে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ খেলা হয়নি অস্ট্রেলিয়ার নির্বাসিত ক্যাপ্টেন স্টিভ স্মিথের। চলতি বছর ফের তাঁকে দেখা যেতে পারে রাজস্থান রয়্যালসের জার্সিতে আইপিএল খেলতে। কিন্তু টি-২০ ক্রিকেটের এই জনপ্রিয় মঞ্চে স্মিথ অধিনায়ক হিসেবে প্রত্যাবর্তন করতে পারবেন না। খেলোয়াড় হিসেবেই থাকবেন তিনি। এমনটাই রিপোর্ট ‘মুম্বই মিরর’-এর।

এখন প্রশ্ন হচ্ছে কেন স্মিথ ক্যাপ্টেনসির গুরুদায়িত্ব পাবেন না এবছর ? এর পিছনে দু’টি সঙ্গত কারণ রয়েছে বলেই মত বিশেষজ্ঞদের। প্রথমত ক্রিকেট অস্ট্রেলিয়া স্মিথকে দু’বছর ক্যাপ্টেন হিসেবেও নির্বাসনে পাঠিয়েছে। সেক্ষেত্র স্মিথ ২০২০ সালে ফের ক্যাপ্টেনসি ফিরে পাবেন। বিসিসিআই সেই নিয়মই বহাল রাখবে বলে মনে করা হচ্ছে। ডেভিড ওয়ার্নারের ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য হবে। দ্বিতীয়ত স্মিথ পুরো আইপিএল খেলবেন না। যদি মার্চের শেষ সপ্তাহে আইপিএল শুরু হয় তাহলে প্রথম দিকের কয়েকটা ম্যাচ তিনি খেলবেন না। স্মিথের পরিবর্তে ক্যাপ্টেনসির ব্যাটন উঠতে পারে অজিঙ্ক রাহানের হাতেই।

আরও পড়ুন: অবশেষে মুক্ত ব্যানক্রফট, ফিরলেন বাইশ গজে

রাহানে গত মরসুমে দলকে দ্বিতীয় রাউন্ডে নিয়ে গিয়েছিলেন। কলকাতা নাইট রাইডার্সের কাছে এলিমিনেটরে হারতে হয় তাঁর দলকে। অন্যদিকে রাহানের কাছে আইপিএল হতে পারে ২০১৯ বিশ্বকাপে সুযোগ পাওয়ার ছাড়পত্র। ফলে রাহানে আইপিএল-এ ভাল পারফর্ম করে ওয়ান-ডে দলে ফেরার চেষ্টা করবেন।

অন্যদিকে হায়দরাবাদ কেন উইলিয়ামসনের উপরেই পুরো আস্থা রাখবেন। গতবার তাঁর নেতৃত্বেই সানরাইজার্স ফাইনাল খেলেছিল। উইলিয়ামসন পুরো মরসুমই খেলবেন। সেক্ষেত্রে ওয়ার্নারের ক্যাপ্টেন হওয়ার কোনও সুযোগ নেই। অ্যাশেজ ও বিশ্বকাপের কথা মাথায় রেখে ক্রিকেট অস্ট্রেলিয়া অনেক খেলোয়াড়কেই আইপিএল থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে। যেমন এবছর গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যারন ফিঞ্চ আইপিএল খেলবেন না। এখন দেখার স্মিথ-ওয়ার্নারের ওপর সেদেশের বোর্ড কোনও নিষেধাজ্ঞা জারি করে কি না!

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Comeback man steven smith not to lead rajasthan royals in ipl 2019 suggests report63580

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X