বড় খবর

উরুগুয়েকে হারিয়ে স্বপ্নের জয় আর্জেন্টিনার, গোল করিয়ে নায়ক সেই মেসি

আগের ম্যাচে মেসির দুরন্ত ফ্রি কিক গোলও বাঁচাতে পারেনি আর্জেন্টিনাকে। কোপার দ্বিতীয় ম্যাচেই আর্জেন্টিনা নেমেছিল উরুগুয়ের বিপক্ষে।

Copa America Argentina vs Uruguay Lionel Messi
অবশেষে জয়ে ফিরল মেসির আর্জেন্টিনা।

আর্জেন্টিনা: ১ (গুইদো রদ্রিগেজ)
উরুগুয়ে: ০

টানা তিনটে ম্যাচ ড্র করার পরে অবশেষে জয়ে ফিরল মেসির আর্জেন্টিনা। কোপার দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনা ১-০ গোলে হারিয়ে দিল চিরপ্রতিদ্বন্দ্বী উরুগুয়েকে। ম্যাচের একমাত্র গোল করে যান গুইদো রদ্রিগেজ। কোপায় আর্জেন্টিনার বিপক্ষেই প্রথম খেলতে নেমেছিল অস্কার তাবারেজের উরুগুয়ে। তবে হার দিয়ে টুর্নামেন্ট অভিযান শুরু করল তারা।

গুইদো রদ্রিগেজের এদিন প্রথম একাদশে থাকার কথাই ছিল না। তবে কোচ স্কালোনি লিয়েন্দ্র পারেদেসের জায়গায় হঠাৎই নামিয়ে দেন তারকাকে। জয়সূচক গোল করে নিজের গুরুত্ব বুঝিয়ে দিলেন তিনি। মেসি এদিন গোল না পেলেও দুরন্ত ক্রস রাখেন বক্সে। সেই ক্রস ধরেই হেডে গোল করে যান রদ্রিগেজ।

আরো পড়ুন: Fevicol সরাতে পারতেন না রোনাল্ডো! ইউরোয় কোলা বিতর্কে এবার জড়াল ভারতীয় আঠাও

দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনা কোচ স্কালোনি জোড়া পরিবর্তন ঘটান। সেভাবে নিজেকে মেলে ধরতে না পারা লাউতারো মার্টিনেজের জায়গায় নামানো হয় জোয়াকিন করিয়াকে। আর জিওভানি লো সেলসোকে তুলে আর্জেন্টিনা কোচ নামিয়ে দেন এজেকুয়েল প্যালাসিওসকে। আর্জেন্টিনা বল পজিশনে অনেক এগিয়ে থেকেই উরুগুয়ের অর্ধে আক্রমণ শানাচ্ছিল। মাঝে একবার উরুগুয়ে গোলের সুযোগ তৈরি করলেও কাজে লাগাতে পারেনি।

আর্জেন্তিনা এঞ্জেল ডি মারিয়াকে ম্যাচে নামানো হয় নিকোলাস গঞ্জালেজকে তুলে। পিএসজি তারকা নামার পরেই আর্জেন্টিনা আরো গতিতে আক্রমণ শুরু করে। মারিয়া নামার পরে অনেকটাই গুটিয়ে যায় উরুগুয়ে। বেশ কয়েকবার মেসি একক দক্ষতায় পেনাল্টি বক্সে পৌঁছালেও গোলের মুখ খুলতে পারেননি।

একদম শেষ দিকে স্কালোনি রদ্রিগো দে পল-কে তুলে নামান জার্মান পাজেল্লাকে। ম্যাচে আর্জেন্টিনার এতটাই দাপট ছিল যে উরুগুয়ে গোটা ম্যাচে একটাও গোলমুখী শট নিতে পারেননি। উরুগুয়ের বিখ্যাত দুই ফরোয়ার্ড কাভানি-সুয়ারেজ এদিন কার্যত নিষ্ক্রিয়ই ছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Copa america 2021 argentina wins vs uruguay goal by rodriguez

Next Story
Milkha Singh: প্রয়াত মিলখা সিং, ৯১ বছরে জীবনের দৌড় থামলো কিংবদন্তি অ্যাথলেটেরMilkha Singh passes away
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com