বড় খবর

ইতিহাস গড়া ম্যাচে ফের মেসি ম্যাজিক! বলিভিয়াকে চূর্ণ করেই একনম্বর আর্জেন্টিনা

Copa America 2021: কোপায় আর্জেন্টিনার বিরুদ্ধে মাঠে নেমেছিল বলিভিয়া। বলিভিয়ার কোচের হটসিটে ছিলেন নর্থ ইস্ট ইউনাইটেডে কোচিং করানো সিজার ফারিয়াস।

নিজের রেকর্ড গড়া ম্যাচে দুরন্ত মেসি (কোপা আমেরিকা টুইটার)

আর্জেন্টিনা: ৪ (মেসি-২, পাপু গোমেজ, লাউতারো মার্টিনেজ)
বলিভিয়া: ১ (সাবেদ্রা)

কোপার কোয়ার্টার ফাইনালে আগেই পৌঁছে গিয়েছিল আর্জেন্টিনা। বলিভিয়ার বিরুদ্ধে জিতে শীর্ষস্থানে থেকেই পরের রাউন্ডে মেসিরা যেতে পারেন কিনা, তা-ই দেখার ছিল বলিভিয়ার বিরুদ্ধে। ৪-১ গোলে ঠান্ডা স্যাঁতস্যাঁতে কুইয়াবায় বলিভিয়াকে হারিয়েই একনম্বর হওয়া নিশ্চিত করে আর্জেন্টিনা। জাতীয় দলের জার্সিতে সবথেকে বেশি (১৪৮) ম্যাচ খেলার কৃতিত্ব মঙ্গলবারই অর্জন করে ফেললেন। আর নিজের স্মরণীয় কীর্তিকে স্পেশ্যাল করে রাখার জন্যই ফের একবার মাঠে দুরন্ত পারফরম্যান্স মেলে ধরলেন তিনি।

বলিভিয়ার বিরুদ্ধে গোলের খাতা খুলতে বেশি সময় নেয়নি আকাশি জার্সির দল। ৬ মিনিটেই বলিভিয়ার ডিফেন্সকে চূর্ণ করে মেসির দুরন্ত এসিস্ট থেকে গোল করে যান পাপু গোমে/জ।

আরো পড়ুন: চরম অঘটন ইউরোয়! রোমাঞ্চের টাইব্রেকারে ছিটকে গেল ফ্রান্স, দেখুন ভিডিও

এরপর টুর্নামেন্টের সবথেকে দুর্বল দলের বিরুদ্ধে আধিপত্য নিয়েই মাঠে রাজত্ব করতে থাকে আর্জেন্টিনা। বল পজেশন থেকে গোলের সুযোগ তৈরি সবেতেই এগিয়ে ছিলেন মেসিরা। পাপু গোমেজকে বক্সের মধ্যে প্রথমার্ধের মাঝামাঝি ফাউল করে বসেন ইবানেজ। প্রাপ্ত পেনাল্টি থেকে গোল করে দলকে ২-০ এগিয়ে দেন মেসি।

এরপরেই টুর্নামেন্টের অন্যতম সেরা গোল করে বসেন মেসি। সের্জিও আগুয়েরো দুর্ধর্ষ পাস বাড়িয়েছিলেন মেসিকে। তারপর গোলকিপারকে একা পেয়ে দুরন্ত ফিনিশে ম্যাচ ৩-০ করে যান আর্জেন্তিনীয় অধিনায়ক।

প্রথমার্ধেই ৩ গোল হজম করার পর বলিভিয়া বিরতির পর কেমন পারফরম্যান্স করে সেদিকেই নজর ছিল। ৩ গোলের পরেও আর্জেন্টিনা অবিরাম আক্রমণ থেকে সরে আসেনি বিরতির পরে। তবে আর্জেন্টিনা নয়, দ্বিতীয়ার্ধে প্ৰথম গোল করে যায় বলিভিয়া। জাস্টিনিয়ানোর ক্রশ থেকে স্বান্তনাসূচক গোল করে যান সাভেদ্রা। এরপরেই লাউতারো মার্টিনেজ আরো একটি গোল করে স্কোরলাইন ৪-১ করেন।

এদিন আর্জেন্টিনা শেষদিকে আরো বেশ কিছু গোলের সুযোগ পেয়েছিল শেষের দিকে। অনায়াসে ৫, ৬ গোলেও জিততে পারত আলবিসেলেস্তে। তবে ম্যাচের শেষদিকে বলিভিয়ার রক্ষণ দারুণ পারফর্ম করে যায়।

আরো পড়ুন: ৮ গোলের থ্রিলার ইউরোয়! গোলবৃষ্টিতে ক্রোটদের হারিয়ে কোয়ার্টারে স্পেন

এই নিয়ে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনালে উঠল আর্জেন্টিনা। প্রথম ম্যাচ ড্র করার পরে টানা তিন ম্যাচ জিতলেন মেসিরা।শনিবার শেষ আটে আর্জেন্টিনার মুখোমুখি ইকুয়েডর। অন্য কোয়ার্টার ফাইনাল ম্যাচে ব্রাজিল খেলবে চিলির বিরুদ্ধে। উরুগুয়েকে পেরোতে হবে কলম্বিয়ার বাধা। পেরু শেষ আটে নামছে প্যারাগুয়ের বিপক্ষে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Copa america 2021 lionel messi marks his highest appearance for argentina with a vintage performance against bolivia

Next Story
নিজের শহরেই মোমের মূর্তি হয়ে যাচ্ছেন কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com