বড় খবর

‘২১ দিন প্লিজ ঘরে থাকুন’, করোনা-সঙ্কট সামলাতে আবেদন ক্রীড়াতারকাদের

মোদী দেশবাসীর কাছে আবেদন জানিয়েছেন, “এই ২১ দিন জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোবেন না। লক্ষণরেখা অতিক্রম করবেন না।

kolkata lockdown police
কলকাতার সেন্ট্রাল অ্যাভেনিউতে লকডাউন কার্যকরী করতে পুলিশের নাকা চেকিং। ছবি: পার্থ পাল

মঙ্গলবার মধ্যরাত থেকে দেশজুড়ে শুরু হয়েছে ২১ দিনের লকডাউন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মঙ্গলবার রাত আটটায় জাতির উদ্দেশে ভাষণে দেশজুড়ে ২১ দিনের এই লকডাউনের ঘোষণা করেন। মোদী দেশবাসীর কাছে আবেদন জানিয়েছেন, “এই ২১ দিন জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোবেন না। লক্ষণরেখা অতিক্রম করবেন না। এই একুশ দিন বাড়ির বাইরে থাকলে দেশ একুশ বছর পিছিয়ে যাবে।” প্রধানমন্ত্রীর এই আবেদনে সাড়া দিয়ে দেশবাসীর কাছে একুশ দিন বাড়ির ভিতরে থাকার অনুরোধ জানালেন দেশের ক্রীড়াজগতের শীর্ষস্থানীয় তারকারা।

মোদী তাঁর ভাষণে বলেছিলেন, যে সব দেশ করোনা-সঙ্কট সামলাতে পেরেছে অনেকাংশে, সেই সব দেশের অভিজ্ঞতা বলছে, করোনার সংক্রমণ প্রতিরোধে একমাত্র পন্থা হল সামাজিক দূরত্ব বজায় রাখা। মোদীর কথাতেই সুর মিলিয়ে বিরাট কোহলি থেকে ভিভিএস লক্ষণ, বীরেন্দ্র শেহওয়াগ থেকে সৌরভ গাঙ্গুলি, হরভজন সিং থেকে অনিল কুম্বলে, বহু বিশিষ্ট ক্রীড়াতারকা টুইট করে দেশবাসীকে আগামী ২১ দিনের লকডাউনের বিধিনিষেধ মানতে অনুরোধ করেছেন। সকলেরই বক্তব্যের মূল সুর এক, করোনার বিরুদ্ধে যুদ্ধে জিততে গেলে সবাইকে একজোট হয়ে লড়তে হবে। আগামি তিন সপ্তাহের লকডাউনের নিয়ম মেনে সবাই বাড়ি থাকলে তবেই করোনা-সংক্রমণের ‘চেন’ ভাঙা সম্ভব হবে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india lockdown stay home for 21 days play your part say sports stars

Next Story
করোনা মোকাবিলায় ত্রাতার ভূমিকায় রোনাল্ডো, মেসি, গারডিওলাronaldo messi coronavirus
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com