করোনা-কাঁপুনি: এক বছর পিছিয়ে গেল কোপা আমেরিকা

"কোপা আমেরিকা এক বছর পিছিয়ে দেওয়ার সিদ্ধান্তটা কঠিন ছিল। কিন্তু দক্ষিণ আমেরিকার ফুটবল সমাজের সার্বিক স্বাস্থ্যের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নিতে হয়েছে আমাদের।"

By: New Delhi  Published: March 18, 2020, 12:53:12 PM

ইউরো কাপের পর কোপা আমেরিকাতেও কোপ পড়ল করোনার। কোপা আমেরিকার আয়োজক সংস্থা CONMEBOL (সাউথ আমেরিকান ফুটবল ফেডারেশন)-এর সভাপতি আলেজান্দ্রো ডোমিনিগেজ মঙ্গলবার জানিয়ে দিয়েছেন, আগামি ১২ জুন থেকে ১২ জুলাই কলম্বিয়া এবং আর্জেন্টিনায় অনুষ্ঠেয় ২০২০-র কোপা আমেরিকা এ বছর অনুষ্ঠিত হচ্ছে না। টুর্নামেন্ট ২০২১ পর্যন্ত স্থগিত করে দেওয়া হচ্ছে করোনা-সংক্রমণের আশঙ্কায়। প্রসঙ্গত, ২০২০-র ইউরো কাপও অনুষ্ঠিত হচ্ছে না করোনা-আতঙ্কে।

আলেজান্দ্রো জানিয়েছেন, “কোপা আমেরিকা এক বছর পিছিয়ে দেওয়ার সিদ্ধান্তটা কঠিন ছিল। কিন্তু দক্ষিণ আমেরিকার ফুটবল সমাজের সার্বিক স্বাস্থ্যের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নিতে হয়েছে আমাদের। পরের বছর ১১ জুন থেকে ১১ জুলাই ২০২১-এর কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে।”

বিশ্বের ফুটবল-ক্যালেন্ডারের অন্যতম গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচ হওয়ার কথা ছিল ১২ জুন, আর্জেন্টিনার বুয়েনোস আইরেসে। ফাইনাল হওয়ার কথা ছিল ১২ জুলাই, কলম্বিয়ার বারানকিলায়। কোপার ১০৪ বছরের ইতিহাসে এই প্রথম দুটি দেশের যুগ্মভাবে টুর্নামেন্ট আয়োজন করার কথা ছিল। ১২ টি টিমকে দুটি গ্ৰুপে ভাগ করে টুর্নামেন্টের ক্রীড়াসূচি তৈরি হয়েছিল। খেলার কথা ছিল মেসি, নেইমার, সুয়ারেজের মতো মহাতারকাদের।

দক্ষিণ আমেরিকার ১০টি দেশ বাদে টুর্নামেন্টে আমন্ত্রিত ছিল অস্ট্রেলিয়া এবং কাতার। উত্তরের গ্রুপে ছিল কলম্বিয়া, ব্রাজিল, ইকুয়েডর, ভেনেজুয়েলা, পেরু, এবং কাতার। দক্ষিণের গ্রুপে ছিল আর্জেন্টিনা, বোলিভিয়া, উরুগুয়ে, প্যারাগুয়ে, চিলে, এবং অস্ট্রেলিয়া।

এবার আর হলো না। অপেক্ষা পরের বছর পর্যন্ত।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Covid 19 copa america postponed to 2021 conmebol

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X