বড় খবর

Tokyo Olympics-এ করোনাতঙ্ক, গেমস ভিলেজের অন্দরে সংক্রমণের হানা

আরও তিন অ্যাথলিট শরীরে কোভিড জীবাণুর অস্তিত্ব মিলেছে। এর মধ্যে দু’জন গেমস ভিলেজের বাসিন্দা।

COVID scare at Olympics
টোকিও জুড়ে কোভিডের আতঙ্ক।

সূচনার সময় যত এগোচ্ছে ততই টোকিও অলিম্পিকেফের করোনা আতঙ্ক জোড়াল হচ্ছে। ফের সংক্রমণের থাবা অলিম্পিকের গেমস ভিলেজে। শনিবার আরও তিন অ্যাথলিট শরীরে কোভিড জীবাণুর অস্তিত্ব মিলেছে। এর মধ্যে দু’জন গেমস ভিলেজের বাসিন্দা। আয়োজক সংস্থার তরফে রবিবার এই ঘোষণা করা হয়েছে। এই প্রথম গেমস ভিলেজের অন্দরে কোনও অ্যাথলিট করোনা আক্রান্ত হলেন। অন্য সংক্রমিত অ্যাথলিট অলিম্পিকের জন্য নির্ধারিত হোটেলে রয়েছেন।

অলিম্পিক গেমস-এর সঙ্গে জড়িত এমন ১০ জন করোনা পজিটিভের হদিশ মিলেছে শনিবার। এর মধ্যে পাঁচ জন গেমস-র নানা কাজের দায়িত্বপ্রাপ্ত। আক্রান্তদের মধ্যে রয়েছেন সাংবাদিক ও ঠিকাদারও। বর্তমানে টোকিও অলিম্পিকের সঙ্গে যুক্ত মোট ৫৫ জন করোনা সংক্রমিত।

আরও পড়ুন- বিদেশি বাছাই প্রায় চূড়ান্ত করেও অথৈ জলে শ্রী সিমেন্ট! চরম সঙ্কটে দীর্ঘশ্বাস লাল হলুদে

সংক্রমিতদের নাগরিকত্ব বা নাম প্রকাশ্যে আনা হয়নি। গেমস ভিলেজের অন্দরে আক্রন্ত অ্যাথলিটিদের কোথায় কোয়ারেন্টিনে রাখা হয়েছে তা জানানো হয়নি।

টোকিওতে লাগাতার গত এক মাসে করোন সংক্রমণ বেড়েই চলেছে৷ তিনদিন আগে সেখানে করোনা সংক্রমণের ১৩০৮ টি কেস সামনে এসেছে৷

অলিম্পিক্সের জন্য ১১ হাজার এবং ২৪ অগাস্ট থেকে শুরু হওয়া প্যারা অলিম্পিক্সের জন্য ৪,৪০০ অ্যাথলিট পৌঁছনোর কথা৷ আন্তর্জাতিক অলিম্পিক সমিতি জানিয়েছে ভিলেজে আসা ৮০ শতাংশ অ্যাথলিটের করোনা টিকার ২ টি ডোজ নেওয়া হয়ে গিয়েছে৷ কিন্তু তারপরও সংক্রমণের ঘটনায় আতঙ্ক বাড়ছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Covid scare at olympics 3 athletes test positive for covid

Next Story
ধাওয়ানের টিম ইন্ডিয়া অনভিজ্ঞ! বড় ‘অপবাদে’ চাঞ্চল্য ছড়ালেন লঙ্কান নেতা শানাকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com