বড় খবর

ভারতের কাছে হারের ধাক্কা অজি দলে, প্রোটিয়াজদের বিপক্ষে বাদ পড়লেন সুপারস্টার

ভারতের কাছে লজ্জাজনক হারের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট স্কোয়াডে একাধিক পরিবর্তন আনল অজিরা। বাদ পড়লেন ম্যাথু ওয়েড। তবে নেতৃত্ব ধরে রেখেছেন টিম পেইন।

ভারতের কাছে টেস্ট সিরিজ হারের পর বড়সড় পরিবর্তন আনল অজি টিম ম্যানেজমেন্ট। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ থেকে বাদ পড়েছেন ম্যাথু ওয়েড। তবে প্রবল চাপে থাকা টিম পেইনকে নেতৃত্বে রেখে দেওয়া হয়েছে। ভারতের বিপক্ষে চার টেস্টেই খেলেছিলেন ওয়েড। এর মধ্যে দুটো টেস্টে ওয়ার্নারের বদলি হিসাবে ওপেনও করেন।

তবে আট ইনিংস মিলিয়ে ১৭৩ রানের বেশি করতে পারেননি। অবিবেচকের মত শট খেলে আউট হয়েছেন একাধিক ইনিংসে। তার পরিবর্তে স্কোয়াডে এসেছেন এলেক্স ক্যারি। তবে ওয়েড নিউজিল্যান্ডের বিপক্ষে টি২০ সিরিজে ভাইস ক্যাপ্টেন হিসাবে জায়গা পেয়েছেন। নেতৃত্বে ফর্মে না থাকা ফিঞ্চ।

আরো পড়ুন: ধোনির ‘সতীর্থ’ বঙ্গ পেসারে নজর কেকেআরের! নিলামের লড়াইয়ে আরসিবি, কিংসরাও

দক্ষিণ আফ্রিকার সফরে তিনটে টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। সূচি অনুযায়ী ফেব্রুয়ারি, মার্চে খেলা হওয়ার কথা। তবে কোভিড পরিস্থিতির কারণে দিনক্ষণ এখনো ঘোষণা করা হয়নি। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে বুধবারই জানিয়ে দেওয়া হয়েছে এই সফরে যেতে বদ্ধপরিকর তারা। এরমধ্যেই আবার ফেব্রুয়ারির ২২ থেকে মার্চের ৭ তারিখ পর্যন্ত নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচটি টি২০ ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকা সফরের সঙ্গে যা সংঘাতের পরিস্থিতি তৈরি করতে পারে। ফলে কিউয়িদের বিপক্ষে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারদের ছাড়াই নামতে হবে অজিদের।

যাইহোক, ভারতের বিপক্ষে খেলা স্কোয়াড থেকে একমাত্র বাদ পড়লেন ওয়েডই। বাদবাকি স্কোয়াড কমবেশি একই রয়েছে। আনক্যাপড শন এবট, মাইকেল নেসার, মিচেল সোয়েপসনকে দলে ফের একবার অন্তর্ভুক্ত করা হয়েছে। নতুন ভাবে সংযোজন করা হয়েছে ক্যারে এবং মার্ক স্টেকেটিকে।

এরমধ্যেই আলোচনার কেন্দ্রে ক্যারে। ২৯ বছরের ক্যারেকেই টেস্টে বর্ষীয়ান টিম পেইনের উত্তরসূরি ভাবা হচ্ছে, এদিনের নির্বাচনের মাধ্যমে স্পষ্ট।

এদিকে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথমসারির একাধিক ক্রিকেটার না থাকায় নতুন একাধিক মুখকে দেখা যাবে। এর মধ্যে রয়েছেন স্পিনার তনভীর সঙ্ঘা, উইকেটকিপার জোশ ফিলিপে, ফাস্ট বোলার রিলি মেরেডিথ। পেসার ঝায়ে রিচার্ডসন, জেসন বেরহর্নড্রাফ এবং এস্টন আগারকে পুনরায় ডেকে নেওয়া হয়েছে।

টেস্ট স্কোয়াড দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে:
টিম পেইন, প্যাট কামিন্স, শন এবট, এলেক্স ক্যারে, জোশ হ্যাজেলউড, ক্যাbমেরন গ্রিন, মার্কাস হ্যারিস, ট্র্যাভিস হেড, মোজেস হেনরিক্স, মার্নাস লাবুশানে, নাথান লিয়ন, মাইকেল নেসার, জেমস প্যাটিনসন, উইল পুকভস্কি, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্ক স্টেকেটি, মিচেল সোয়েপসন, ডেভিড ওয়ার্নার

টি২০ স্কোয়াড নিউজিল্যান্ডের বিপক্ষে:
এরণ ফিঞ্চ, এস্টোন আগার, ম্যাথু ওয়েড, জোশ ফিলিপে, তনভীর সঙ্ঘা, জোশ ফিলিপে, রিলি মেরেডিথ, ঝায়ে রিচার্ডসন, জেসন বেরহর্নড্রাফ, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, কেন রিচার্ডসন, ড্যানিয়েল স্যামস, ডারসি শর্ট, মার্কাস স্টোয়িনিস, এস্তোন টার্নার, এন্ড্রু টাই এবং জাম্পা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cricket australia leaves matthew wade for upcoming south africa tour

Next Story
ধোনির ‘সতীর্থ’ বঙ্গ পেসারে নজর কেকেআরের! নিলামের লড়াইয়ে আরসিবি, কিংসরাও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com